BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / আমেরিকার বোস্টনে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন

আমেরিকার বোস্টনে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস পালন

বোস্টন থেকে উৎপল কুমার বড়ুয়া, সীতাকুণ্ড টাইমসঃ
বোস্টনে নিউইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে বিনম্র শ্রদ্ধা ও ভাবগাম্ভীর্য জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী শুক্রবার সন্ধ্যা সাতটায় কমিউনিটি সেন্টার ৩৬৪ রিন্জ্ঞ এভিনিউ ক্যামব্রিজে পালন করা হয়।
এদিন জাতীয় পতাকা উত্তোলনের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে বোস্টনে বসবাসরত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সকল সদস্য ও সদস্যা বৃন্দ।
নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফ এর পরিচালনায় ও মুক্তিযোদ্ধা মোঃ ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে , শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও বোস্টন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ সৈয়দ আবু হাসনাত।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ শাহাবুদ্দিন রবি, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরী, ও আওয়ামী লীগ নেতা ব্যবসায়ী ও দানবীর তপন চৌধুরী সহ প্রমূখ।
বক্তব্য রাখেন, নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক, মনজুর আলম, আবু মনসুর, সিদ্দিকুর রহমান, ইদ্রিস আলী, মোহাম্মদ রহমান, নূর হোসেন, রাতুল বড়ুয়া, গোলাম মিলন, জিয়াউল হাসান, মোহাম্মদ মিয়াজী, আবু আলম , দেলোয়ার হোসেন ও নিবাফের চেয়ারপারসন নাহিদ সিতারা প্রমুখ।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। আর এই গৌরবোজ্জ্বল অধ্যায়ের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি চিরদিন আমাদের বাঙালি জাতির মাঝে বেঁচে থাকবেন। বাংলার মানুষের মুক্তি ছিল তার জীবনের মূল লক্ষ্য। বঙ্গবন্ধুর শিক্ষা ও আদর্শ থেকে অনুপ্রেরণা নিয়ে দেশের উন্নয়নে সকলকে কাজ করতে হবে। বক্তারা আরও বলেন মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি পরিকল্পিতভাবে ১৯৭৫ সালে ১৫ অগাস্ট তাকে সপরিবারে হত্যা করে। এটা ছিল ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড। জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *