BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রথম পাতা / কুমিরাস্থ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ২৪ ফেব্রুয়ারি খুলছে, ২ ছাত্র বহিষ্কার, ৮ ছাত্রকে শাস্তি

কুমিরাস্থ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ২৪ ফেব্রুয়ারি খুলছে, ২ ছাত্র বহিষ্কার, ৮ ছাত্রকে শাস্তি

সীতাকুণ্ড টাইমস ডেস্ক ঃ সীতাকুণ্ডের কুমিরাস্থ আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) ক্যাম্পাস ২৬ দিন বন্ধ থাকার পর আগামী ২৪ ফেব্রুয়ারি(সোমবার) খুলছে।

সম্প্রতি সংঘটিত ঘটনায় দোষী ২ শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার এবং ৮ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদের শাস্তি প্রদানেরর মাধ্যমে বুধবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এক সংবাদ বিজ্ঞপ্তিতে হল খোলার কথা জানান।

গত ২৯ শে জানুয়ারী বিশ্ববিদ্যালয়ে সংঘটিত ছাত্র নির্যাতন, বিশ্ববিদ্যালয়ের নিয়ম বহির্ভূত কার্যক্রমসহ কিছু শৃঙ্খলাভঙ্গ জনিত ঘটনার পরিপ্রেক্ষিতে আইআইইউসি বন্ধ ঘোষণা করা হয়। ১৯ ফেব্রুয়ারি (বুধবার) অনুষ্ঠিত এক জরুরী সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন এবং বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সুপারিশ বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের সভাপতিত্বে বুধবার অনুষ্ঠিত জরুরী সিন্ডিকেট সভায় পেশ করা হয়। সিন্ডিকেট তদন্ত প্রতিবেদনের সুপারিশসমূহ বিশদ পর্যালোচনার পর সর্বসম্মতিক্রমে দোষী সাব্যস্ত ১০ ছাত্রকে বিভিন্ন মেয়াদের শাস্তিসমূহ প্রদান করে।

জরুরী সিন্ডিকেট সভায় আইআইইউসি শিক্ষার্থী উচো অং মারমা ও মোঃ অনিক ইসলামকে স্থায়ী বহিস্কার করা হয়। এছাড়া মোঃ মশিউর রহমান ও ওমর ফারুক তুহিনকে ২ বছরের জন্য, হাসান হাবীব মুরাদ, রবিউল হোসেন রনি ও মোঃ শফিউল আলমকে ১ বছরের জন্য এবং এফজাজুল হক অমি, আবদুল্লাহ আল তাশরীফ ও আবদুল্লাহ আল নাঈমকে ১ সেমিস্টারের জন্য বহিস্কারের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আগামী ২৪ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক কার্যক্রম শুরু হবে এসময় ছাত্র-ছাত্রীদেরকে ক্যাম্পাসে সার্বক্ষণিক পরিচয় পত্র (আইডি কার্ড) বহন ও প্রদর্শনের নির্দেশনা দেয়া হয়।

এখানে উল্লেখ্য যে, গত ১০ ফেব্রুয়ারি বেলা এগারোটায় ক্যাম্পাসের অডিটোরিয়াম হলে আইআইইউসি কৃর্তপক্ষ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার সভা-সমাবেশ, মিছিল- মিটিং সম্পুর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *