BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / কুরআনই জ্ঞানের প্রধান উৎসঃ সীতাকুণ্ড যুবাইদিয়া মহিলা মাদ্রাসায় আলিম ১ম বর্ষের ক্লাশ উদ্বোধনে বক্তারা

কুরআনই জ্ঞানের প্রধান উৎসঃ সীতাকুণ্ড যুবাইদিয়া মহিলা মাদ্রাসায় আলিম ১ম বর্ষের ক্লাশ উদ্বোধনে বক্তারা

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
অসীম শক্তি ও ক্ষমতার মালিক আল্লাহ তা’আলা হলেন একমাত্র স্রষ্টা এবং অবশিষ্ট সবই তাঁর সৃষ্টি। সৃষ্টি সম্পর্কে চিন্তা গবেষণার দ্বারা স্রষ্টার পরিচয় লাভের সাথে সাথে তাঁর শ্রেষ্ঠত্ব ও অসীম ক্ষমতার প্রমাণ পাওয়া যায়। মানুষ তাঁর এক বিস্ময়কর সৃষ্টি। একদিকে সে তাঁর বান্দা অপরদিকে তাঁর প্রতিনিধি। সৃষ্টিকর্তার সাথে মানুষের এই উভয়বিধ সম্পর্ক রয়েছে। এ সম্পর্ক সঠিকভাবে অনুধাবন করা ও বজায় রাখার জন্য প্রয়োজন জ্ঞান। আর জ্ঞানের মূল উৎস হচ্ছে কুরআন ও সুন্নাহ। এ দু’টি উৎস স্বতন্ত্র ও স্বয়ংসম্পূর্ণ মর্যাদায় অভিষিক্ত। মানুষ এই জ্ঞানে সমৃদ্ধ হলে তার দায়িত্ব ও কতর্ব্য পালন করে দুনিয়া ও আখেরাতের সত্যিকার কল্যাণ ও উন্নতি এবং মুক্তি ও শান্তি লাভ করতে পারবে।
আজ ১জুলাই রবিবার দুপুর ১২টায় মাদ্রাসা মিলনায়তনে
সীতাকুণ্ড যুবাইদিয়া ইসলামিয়া মহিলা আলিম মাদ্রাসায় ২০১৮ সালের আলিম ১ম বর্ষের ক্লাশ উদ্বোধনকালে ( ছবক অনুষ্টান) উপরোক্ত কথা বলেন।
মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আলহাজ্ব নুরুল কবির এর সভাপতিত্বে অনুষ্টিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আলহাজ্ব হোসাইন আহমদ। তিনি আলিম প্রথম বর্ষের অর্ধশত ছাত্রীদেরকে ১ম ক্লাশের ছবক প্রদান করেন।
যুবাইদিয়া মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি’র সঞ্চালনে অনুষ্টিত সভায় বক্তব্য রাখেন আরবী প্রভাষক জয়নুল আবদিন,হারুন অর রশীদ,কামরুল হাসান,ইসলামী ইতিহাস প্রভাষক শাহেদা বেগম, মাওলানা হাবিবুল্লাহ প্রমুখ।
সভায় বক্তারা আরও বলেন মাদ্রাসা থেকে পড়ালেখা করেও দেশের সরকারি বেসরকারি পর্যায়ে ভাল কর্মসংস্থানের সুযোগ পাচ্ছে। সুতরাং নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *