BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / খালেদ সরফুদ্দীন এর প্রথম উপন্যাস ” নীলছায়া” এখন একুশের বইমেলায়

খালেদ সরফুদ্দীন এর প্রথম উপন্যাস ” নীলছায়া” এখন একুশের বইমেলায়

সীতাকুণ্ড টাইমস প্রতিবেদক ঃ

যুক্তরাস্ট্র প্রবাসী কবি , সাংবাদিক , লেখক, ছড়াকার পোস্টকার্ডবিডি.কম এর প্রধান সম্পাদক , ইউ এস বাংলা নিউজ২৪.কম এর নির্বাহী সম্পাদক খালেদ সরফুদ্দীন এর প্রথম উপন্যাস নীলছায়া পাওয়া যাচ্ছে অমর একুশে বই মেলায়। প্রজ্ঞালোক প্রকাশনী গ্রন্থটি প্রকাশ করেছেন। বইয়ের প্রচ্ছদ এঁকেছেন কাওছার মাহমুদ ।

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার দক্ষিণ ছলিমপুর গ্রামে লেখকের জন্ম । লেখালেখি শুরু বাংলাদেশে থাকতেই আশি দশকের শুরুর দিক থেকে। আশির দশকের জনপ্রিয় শিশু সংগঠক , ছড়া সাহিত্যিক ও কবি। সরফুদ্দীন খলেদ জসিম নামেই লিখতেন স্কুল জীবন থেকে । প্রথম লেখা প্রকাশিত হয় স্বাধীন বাংলার প্রথম দৈনিক আজাদী’র আগামীদের আসরে । নিয়মিত ছড়া, কবিতা লিখতেন ছোট কাগজ, স্থানীয় এবং জাতীয় পত্রিকাতে। পাশাপাশি ছিল সাংবাদিকতাও।

একজন সুস্থ চিন্তার মুক্তমনের মানুষ হিসেবে খেলাঘর , কচিকাঁচার মেলা , চাঁদের হাট ,কেন্দ্রীয় শাপলা কুঁড়ির আসর এবং সর্বশেষ কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাথে জড়িত ছিলেন ।

প্রচন্ড অভিমানী ও আত্মকেন্দ্রীক কবি আজানা এক রহস্যময় কারণে দীর্ঘদিন লেখলেখি থেকে বিরত ছিলেন ।তাঁকে নোতুন ভাবে উপস্থাপন করেন , প্রখ্যাত নাট্য নির্দেশক আবু সাঈদ রতন ।

ইতিমধ্যে তাঁর প্রকাশিত অন্যান্য গ্রন্থ যথাক্রমে , আগামী বৈশাখে রাঙাবো তোমায় (২০১৩) , তুমার মুখে ফুলচন্দন তুমি আমার আমি (২০১৪), ফুলেল স্বাক্ষী ফুলের বাগানে (২০১৫), বন্ধু মানে কি বন্ধু জানে কি (২০১৬), স্বপ্ন শিকারীদের অরণ্যবিহার (যৌথ কবিতার বই – ২০১৬), কুটুম কুটুম (২০১৭), বশীকরণ তাবিজ কথা (২০১৮)