BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / চট্টগ্রামের বায়তুশ শরফের পীর আল্লামা শাহ কুতুব উদ্দিন হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছে

চট্টগ্রামের বায়তুশ শরফের পীর আল্লামা শাহ কুতুব উদ্দিন হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছে

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
চট্টগ্রামের বায়তুশ শরফের সম্মানিত পীর সর্বজন শ্রদ্ধেয় আল্লামা শাহ কুতুব উদ্দিন সাহেব অদ্য বিকাল ৫টায় ঢাকার ধানমন্ডি আনোয়ার খাঁন মেডিকেলে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

ব্যক্তিগত জীবনে তিনি এক পুত্র ও ৬ কন্যা সন্তানের জনক। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।

১৯৩৮ সালে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগরের সুুফি মিয়াজি পাড়ায় জন্মগ্রহণ করেন ক্ষণজন্মা এই আধ্যাত্মিক পুরুষ। শাহ কুতুব উদ্দিন ইসলামী ব্যাংক বাংলাদেশ ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড এর শরীয়াহ বোর্ডের চেয়ারম্যান ছিলেন। দক্ষিণ চট্টগ্রামের শীর্ষস্থানীয় দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান চুনতী হাকিমিয়া কামিল মাদ্রাসার প্রধান পৃষ্ঠপোষক ছিলেন তিনি। এছাড়া বায়তুশ শরফের অধীনে দেশের বিভিন্ন স্থানে প্রতিষ্ঠিত অসংখ্য মাদ্রাসা, মসজিদ, দাতব্য চিকিৎসালয়, এতিম খানা ও বিভিন্ন প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষক ছিলেন। তিনি আরবী সাহিত্যের একজন পন্ডিত ব্যক্তি ছিলেন।

এবি পার্টির শোক ঃ
এবি পার্টির পক্ষ থেকে দেশ বরন্য এই আলেমের ইন্তেকালে গভীর শোক ও পরকালীন শান্তি কামনা করেছে। নেতৃবৃন্দরা জানান তিনি ছিলেন দল মত নির্বিশেষে সবার কাছে গ্রহণযোগ্য একজন অভিভাবক। দেশের এই ক্রান্তিলগ্নে জাতি আজ একজন শ্রদ্ধেয় অভিভাবককে হারাল।
আল্লাহ পাক রাব্বুল আলামীন তাঁর এই গুনী বান্দাকে জান্নাতুল ফেরদৌসের সর্বোচ্চ মেহমান বানিয়ে দিন। আমিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *