BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / জাতীয় / ব্রিটিশ বিরোধী আন্দোলনের সংগঠক মাওলানা ওবায়দুল হকের ৯৮তম মৃত্যুবার্ষিকী পালন করেছে সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন

ব্রিটিশ বিরোধী আন্দোলনের সংগঠক মাওলানা ওবায়দুল হকের ৯৮তম মৃত্যুবার্ষিকী পালন করেছে সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন

জাতিকে শিক্ষিত করাই উনার লক্ষ্য ছিল
মোঃ জাহাঙ্গীর আলম, সীতাকুণ্ড টাইমস ঃ
বাংলার নব জাগরনের অগ্রদূত, ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম সংগঠক ও বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মরহুম মাওলানা ওবায়দুল হক ৯৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের আয়োজনে স্মরণসভা অনুষ্ঠিত হয়।
আজ ৯জুলাই মঙ্গলবার সকাল ১১টায় সীতাকুণ্ড কামিল এমএ মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল বাকের ভুঁইয়ার সভাপতিত্বে এবং সীতাকুন্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর সেক্র্রেটারী মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি সঞ্চালনায় স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন ফেনী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ডঃ মোঃ ফসিউল আলম। তিনি বলেন সীতাকুন্ডে শিক্ষার আলো জ¦ালাতে মাওলানা ওবায়দুলহক নিরলস কাজ করেছে। তিনি মাদ্রাসা স্কুলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করতে গিয়ে অনেক বাধার সম্মুক্ষীন হয়েছে তারপরও তিনি স্কুল মাদ্রাসা প্রতিষ্ঠা করেছে।
অনুষ্ঠানে মাওলানা ওবায়দুল হক নিয়ে তথ্য নির্ভর আলোচনা করেন প্রধান বক্তা ছিলেন সচিব জসিম উদ্দিন মাহমুদ। সভায় বিশেষ অতিথি ছিলেন সীতাকুণ্ড কামিল মাদ্রাসারঅধ্যক্ষ মাহমুদুল হক,উপাধ্যক্ষ মাওলানা মহিউদ্দীন,যুবাইদিয়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল কবির,সীতাকু সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ,কে,এম মোমিনুল হক সেলিম, মুক্তিযোদ্ধা কবি শুক্কুর চৌধুরী, সীতাকুণ্ড অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম,সীতাকুণ্ড কামিল মাদ্রাসা পরিচালনা কমিটির সহ সভাপতি মোঃ কামাল উল্লাহ,সদস্য ইঞ্জিনিয়ার মোঃ শাহ আলম,সিকিউর সিটি শপিং কমপ্লেক্স এর ভাইস চেয়ারম্যান মোঃ আকতার হোসেন,সাংবাদিক কাইয়ুম চৌধুরী, নাছির উদ্দিন অনিক,খায়রুল ইসলাম, মাওলানা নুরুল আমিন, মাওলানা দেলোয়ার হোসেন, অধ্যাপক আলতাফ হোসেন,মাওলানা আনোয়ার হোসেন,ডাক্তার কামাল উদ্দীন প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন মরহুমের উত্তরসূরি দিদারুল আলম। কোরআন তেলোয়াত করেন মাদ্রাসার ছাত্র হাফেজ হামিদুল হক।
বক্তারা বলেন, মরহুম মাহমুদুল হক ছিলেন উপমহাদেশের প্রখ্যাত আলেম চট্টগ্রাম অঞ্চলের শিক্ষার অগ্রপথিক। তিনি সীতাকুণ্ড সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় ও সীতাকুণ্ড আলীয়া মাদ্রাসারসহ বহু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে শিক্ষার আলোর ছড়িয়েছেন। অনুষ্ঠান শেষে মাওলানা ওবায়দুল হক এর জীবনির উপর আয়োজিত কুইজ প্রতিযোগিতার পুরস্কার প্রদান করেন অতিথিবৃন্দ। প্রতিযোগিতায় ১ম হয়েছে সীতাকুণ্ড সরকারী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনির ছাত্র সাফায়েত খান আবিদ,২য় হয়েছে যুবাইদিয়া মহিলা ফাজিল মাদ্রাসার ১০ম শ্রেণির ছাত্রী জান্নাতুল ফেরদাউস সূচনা,৩য় হয়েছে সীতাকুণ্ড সরকারী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনির ছাত্রী নাবিলা নাওয়াল ৪র্থ হয়েছে তাসলিাম আখতা( ১০ম শ্রেনি, যুবাইদিয়া মহিলা মাদ্রাসা),৫ম হয়েছে আনিকা তাসলিম মাইশা ( ৭ম, শাপলা,সীতাকুন্ড বালিকা উচ্চ বিদ্যালয়)সহ মোট ২০জন বিজয়ী হয়েছে। উল্লেখ্য কুইজ প্রতিযোগীতায় প্রায় দুইশতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহন করেন। সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের নির্বাহী সদস্য বিশিষ্ট সাংবাদিক নাছির উদ্দিন অনিক প্রধান পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন।
এছাড়া সকালে খতমে কুরআন ও বিভিন্ন মসজিদে মসজিদে দোয়া করা হয় মাওলানা ওবায়দুল হকের জন্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *