BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / পৌর সংবাদ / পন্থিছিলায় শায়িত হলেন শিক্ষানুরাগী সমাজ সংস্কারক ডাক্তার একেএম ওয়াহিদী

পন্থিছিলায় শায়িত হলেন শিক্ষানুরাগী সমাজ সংস্কারক ডাক্তার একেএম ওয়াহিদী

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ হাজারো মানুষকে কাঁদিয়ে নিজ কবরস্থানে চির শায়িত হলেন সীতাকুণ্ড পৌরসদরস্থ বিশিষ্ট শিক্ষানুরাগী সমাজপতি অালহাজ্ব ডাক্তার এ কে এম ওয়াহিদী।

অাজ ১৮ অাগষ্ট বাদ জোহর অালহাজ্ব ডাক্তার এ কে এম ওয়াহিদী জানাযার নামাজ পন্থিছিলা মাদ্রাসার মাঠে অনুষ্ঠিত হয়েছে।
জানাযায় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মোস্তফা কামাল চৌধুরী,
সীতাকুণ্ড পৌরসভার মেয়র অালহাজ্ব বদিউল অালম, কাউন্সিলর মাইমুনুল ইসলাম মামুন,মোঃ জুলফিকার আলী শামীম,সামছুল আলম আযাদ, জাপা নেতা মোঃ নুরুন্নবী ভুঁইয়া,
পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কমিশনার, সীতাকুণ্ড উপজেলা বিএনপি’র যুগ্ন-অাহবায়ক জহুরুল অালম জহুর, মিরসরাই পৌরসভার সাবেক মেয়র শাহজাহান, সীতাকুণ্ড ব্যাবসায়ী সমিতির সাধারন সম্পাদক বেলাল হোসেন সহ এলাকার গগন্যমান্য ব্যক্তিবর্গ।
জানাযার ইমামতি করেন পন্থিছিলা মাদ্রাসার সুপার মাওলানা মোঃ শহিদুল্লাহ।

সীতাকুণ্ড পৌরসভা ব্যাবসায়ী কমিটির সাবেক সভাপতি অাবুল কাশেম ওয়াহিদীর বড় ভাই, বিশিষ্ট সাংবাদিক লেখক মিল্টন রহমান ও পন্থিছিলা মসজিদ কমিটির সাধারন সম্পাদক বিশিষ্ট ব্যাবসায়ী মফিজ ওয়াহিদীর পিতা ছিলেন
ডাক্তার এ কে এম ওয়াহিদী (প্রকাশ ডাক্তার সাহাব মিয়া)।

স্থানীয় সাংবাদিক জহিরুল ইসলাম জানান
সীতাকুণ্ড পৌরসভাস্থ পন্থিছিলা হাজী পাড়া গ্রামের ডাক্তার এ কে এম ওয়াহিদী(৮৮) ১৭ অাগষ্ট রাত সাড়ে ১১টায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে —- রাজেউন)। মৃত্যু কালে তিনি ৪ ছেলে ও ৫ মেয়ে এবং স্ত্রী সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তিনি সীতাকুণ্ডের সাবেক ইউনিয়ন পরিষের নির্বাচিত ভাইস চেয়ারম্যান ছিলেন। তখন সীতাকুণ্ড ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন ইদ্রিছ মাষ্টার বি কম। ডাক্তার এ কে এম ওয়াহিদীর পরামর্শে মুরহুম রুহুল অামিন কন্ট্রাক্টর ও মুরহুম সামছুল অালম শাহা পন্থিছিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের জন্য জায়গা দান করায় পরবর্তীতে পন্থিছিলা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্টিত হয়। তিনি এ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ১৯৭৪ সালে রিলিফ কমিটির তিনি চেয়ারম্যান ছিলেন। মুরহুম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ঘোষিত গ্রাম সরকারের তিনি প্রধান ছিলেন। তিনি রোটারি ইন্টারন্যাশনালের অাজীবন সদস্য ছিলেন। চট্টগ্রাম রোটারি এন্টারন্যাশনালের গভর্নর বিএনপি’র সাবেক মন্ত্রী মুরহুম ইজ্ঞিনিয়ার এল কে সিদ্দিকী পন্থিছিলা রোটারি ইন্টারন্যাশনালের একটি প্রোগ্রামে পন্থিছিলা প্রাথমিক বিদ্যালয়ে অাসার পর এয়াকুব নগর গ্রামকে সে সময় অাদর্শ গ্রাম হিসেবে ঘোষনা দিয়েছিল এবং এ গ্রামে একটি হাই স্কুল করার জন্য ডাক্তার একেএম ওয়াহিদীর দৃষ্টি অাকর্ষন করেন। পরবর্তীতে স্কুলের জন্য মুরহুম রফিক উদ্দীন জায়গা দিতে সম্মত হওয়ায় ডাক্তার এ কে এম ওয়াহিদীর নেতৃত্বে মুরহুম সামছুল অালম শাহ, মুরহুম ফারুক অাহাম্মদ, মুরহুম অামিন উল্ল্যাহ কন্টাক্টার, মুরহুম রহুল অামিন কন্টাক্টার, প্রপেসার জাহাঙ্গীর, প্রপেসার উত্তম, ইউসুপ নিজামী সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গের সহযোগীতায় পন্থিছিলা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠা লগ্নে তিনি প্রধান উদ্যাক্তা ছিলেন। মুরহুম মাওলানা সিদ্দীক হাজীর পরামর্শ ক্রমে পন্থিছিলা মাদ্রাসার প্রতিষ্ঠা লগ্নে তিনি প্রথম উদ্যাক্তা ছিলেন। তাঁর বাড়ীর সংলগ্ন সরকারীহ স্যাটেলাইট ক্লিনিকের ও তিনি প্রধান উদ্যোক্তা ছিলেন। এলাকার গরীর দুঃখী মানুষদের পাশে থেকে তিনি চিকিৎসা সেবার মাধ্যমে অাজীবন মানুষের উপকার করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *