BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রথম পাতা / পড়া লেখা শিখতে হবে বাল্য বিয়ে রুখতে হবে-সীতাকুণ্ডে প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী

পড়া লেখা শিখতে হবে বাল্য বিয়ে রুখতে হবে-সীতাকুণ্ডে প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী

নিজস্ব প্রতিবেদক,সীতাকুণ্ড টাইমস ঃ
চাটগাঁর বাণী ডটকম এর উদ্যোগে বেগম কে হায়া নারীশিক্ষা ও কল্যাণ ট্রাস্ট এর অর্থায়নে শিক্ষা সহায়তাপ্রদান এবং বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০১৯ প্রাপ্তিতে ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, কথাসাহিত্যিক ফারুক মঈনউদ্দীনের সম্মানে আজ শুক্রবার (৭ফেব্রুয়ারি) বিকেলে সীতাকুণ্ড জেলা পরিষদ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে নারীশিক্ষা বৃত্তিপ্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) নুরুল আলম নিজামী। তিনি বলেন, জনসংখ্যার চাপে দেশে বেকার সমস্যা এতো প্রকট আকার ধারণ করেছে যে, উচ্চশিক্ষা লাভের পরও চাকরির কোনো নিশ্চয়তা নেই। তাই মেধানুসারে কারিগরি শিক্ষার প্রতি আগ্রহী হয়ে ওঠতে হবে। তাই বর্তমান সরকার জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের জন্যে প্রত্যেক উপজেলায় কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণের মাধ্যমে দক্ষ জনশক্তি গড়ে তোলার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।দক্ষ মানবসম্পদ ও অর্থনৈতিক প্রবৃদ্ধির মাধ্যমে দেশের টেকসই উন্নয়ন সম্ভব বলে তিনি মন্তব্য করেন। তিনি আরও বলেন মেয়েদের পড়া লেখা করতে হবে সাথে সাথে বাল্য বিয়ে রুখতে হবে।

ফারুক মঈনউদ্দীনের সভাপতিত্বে ও চাটগাঁর বাণীর প্রধান-সম্পাদক মোহাম্মদ ইউসুফ ও গ্রামীণ ব্যাংক কর্মকর্তা স্বপন কুমার নাথের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য আ ম ম দিলসাদ, বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, হংকং এর জেনারেল সেক্রেটারি মোহাম্মদ ইউছুপ আলী, সীতাকুণ্ড উপজেলা সাংস্কৃতিক পরিষদের সভানেত্রী সুরাইয়া বাকের ও বাংলাদেশ শিক্ষক সমিতি সীতাকুণ্ড উপজেলা শাখার সাধারণ সম্পাদক আবু বকর ও শিক্ষানুরাগী এ কে এম মসিউদ দৌলাহ । উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা এসি (ল্যান্ড) সৈয়দ মাহবুবুল হক ।
সংবর্ধিত অতিথি ফারুক মঈনউদ্দীন বলেন, সাহস ও অদম্য ইচ্ছেশক্তি থাকলে যে কোনো নারী তার যোগ্যতা প্রমাণ করতে পারে।যে কারণে আজ নারীরা পরিবার , সমাজ তথা রাষ্ট্রের সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।
বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০১৯ প্রাপ্তিতে কথাসাহিত্যিক ফারুক মঈনউদ্দীনকে চাটগাঁর বাণীর পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ, খেলাঘর সুড়াঙ্গ ও শিল্পী সংস্থার পক্ষ থেকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়।
পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয় সীতাকুণ্ডের ২০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৪০জন গরীব ও মেধাবী মেয়েশিক্ষার্থীকে জনপ্রতি নগদ ৫হাজার টাকা প্রদান করেন।