সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / ব্যাংকিং সেক্টরের স্বনামধন্য ব্যক্তিত্ব সীতাকুণ্ডের নুরুল আলম চৌধুরীর ইন্তেকালঃ সোমবার সকাল ১০টায় জানাযা

ব্যাংকিং সেক্টরের স্বনামধন্য ব্যক্তিত্ব সীতাকুণ্ডের নুরুল আলম চৌধুরীর ইন্তেকালঃ সোমবার সকাল ১০টায় জানাযা

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড টাইমসঃ

ব্যাংকিং সেক্টরের স্বনামধন্য ব্যক্তিত্ব নুরুল আলম চৌধুরী (৭৫) দীর্ঘদিন দূরারোগ্য রোগে ভোগে আজ ভোরে মৃত্যুবরণ করেন।

১৯৬৮ সালে স্টেট ব্যাংক অব পাকিস্তান ব্যাংকে তাঁর কর্মজীবন শুরু হয়। অতঃপর জনতা ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, ঢাকা ব্যাংক, প্রাইম ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, সোস্যাল ইসলামী ব্যাংক ও সর্বশেষ প্রিমিয়ার ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করে চাকরি থেকে অবসরে যান। দীর্ঘ ৪৩বছর তিনি অত্যন্ত দক্ষতার সাথে কেন্দ্রীয় ও বাণিজ্যিক ব্যাংকের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। অবসরে এসে তিনি এনআরবি ব্যাংক ট্রেনিং ইনিস্টিটিউট এর অধ্যক্ষ হিসেবে কাজ করেন। এছাড়া তিনি বাংলাদেশ এসোসিয়েশন অব ব্যাংকস এর রিসার্চ এর ট্রেনিংসেন্টারের ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। অনেক সরকারি-বেসরকারি ব্যাংকের এমডিরা তাঁকে গুরু হিসেবে সম্মান ও শ্রদ্ধা করতেন।

নুরুল আলম চৌধুরী ১৯৪৬সালের ২৬জুলাই সীতাকুণ্ডের এয়াকুবনগর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। পিতা মরহুম ফয়েজ আহমেদ চৌধুরী ও মাতা সিরাজ বেগম।

প্রয়াত নুরুল আলম চৌধুরীর প্রথম নামাজে জানাজা রাজধানীর গুলশান আজাদ মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে।দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে সীতাকুণ্ড পৌরসভার এয়াকুবনগর গ্রামে আগামীকাল (৮ফেব্রুয়ারি) সকাল ১০টায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *