BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / ভাটিয়ারী ইমামনগর গ্রাম স্ট্রিট লাইটের আলোয় আলোকিত

ভাটিয়ারী ইমামনগর গ্রাম স্ট্রিট লাইটের আলোয় আলোকিত

মামুনুর রশীদ,সীতাকুণ্ড টাইমসঃ

রাতের গ্রামীন মেঠোপথ মানেই সাধারণ মানুষ ভয়ে ভয়ে চলাফেরা করা।
সন্ধ্যা নামলেই গ্রামের রাস্তাগুলো অন্ধকারাচ্ছন্ন। সীতাকুণ্ড উপজেলার প্রত্যন্ত গ্রামের মেঠোপথগুলো সন্ধার পরেই অন্ধকারাচ্ছন্ন হয়ে পড়তো।সেই রাস্তাঘাটগুলো এখন স্ট্রিট লাইটের আলোয় আলোকিত হয়ে উঠেছে।
সন্ধ্যা নামলেই বাতিগুলো জলে উঠায় ইমামনগর গ্রামের পথগুলো শহরী রাস্তায় পরিণত হয়েছে। রাতের গ্রামের মেঠোপথগুলো আলোয় আলোকিত হয়েছে।
সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যানের উদ্যেগে গ্রামীন জনপদের মেঠোপথগুলোতে ষ্ট্রীট লাইট বসানোয় সীতাকুণ্ড উপজেলার মেঠোপথগুলো হয়ে উঠেছে আলোকিত মেঠোপথ।
প্রধানমন্ত্রীর ঘরে ঘরে বিদ্যুৎ দেওয়া ও গ্রাম হবে শহর এই অঙ্গীকার এখন গ্রামীন সড়কগুলোকে সৌর বিদ্যুতের আলোয় আলোকিত করছে।
উপজেলা পরিষদের নামে বরাদ্ধ টিআর-কাবিখা প্রকল্প থেকে উপজেলা চেয়ারম্যান এই উদ্যোগ নেন।উপজেলার বিভিন্ন গ্রামীন সড়কে ষ্ট্রীট লাইট বসানো হয়েছে।

এসব স্ট্রিট লাইটের আলোয় আলোকিত হয়ে উঠেছে সীতাকুণ্ডের গ্রমীন রাস্তা ঘাট।
সীতাকুণ্ড উপজেলার ৯টি ইউনিয়নসহ একটি পৌরসভায় মসজিদ, মন্দির, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ রাস্তাঘাট, হাট বাজার ও জনগুরুত্বপূর্ণ স্থানে স্থাপন করা হয়েছে সোলার হোম সিস্টেম ও সোলার প্যানেল ল্যাম্পপোস্ট।ল্যাম্পপোস্টে আলোয় গ্রামের মেঠো পথের কাঁচা পাকা রাস্তা ঘাট ও হাটবাজার আলোকিত হওয়ায় উপকৃত হচ্ছেন এলাকাবাসী ও পথচারিরা। ফলে রাস্তাঘাটে কমেছে চুরি, ছিনতাইসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড। তবে অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে রাস্তায় আরো পর্যাপ্ত পরিমাণ সোলার প্যানেল ল্যাম্পপোস্ট স্থাপন করা প্রয়োজন বলে মনে করছেন এলাকাবাসী ও সচেতন মহল।
উপজেলার ভাটিয়ারী ইউনিয়ন পরিষদের ইমামনগর গ্রামের ৮নং ওয়ার্ড সদস্য আলমগীর হোসেন মাসুম বলেন, বর্তমান আমাদের মাননীয় প্রধানমন্ত্রী এ প্রকল্পের মাধ্যমে একটি যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। যার সফলতা ইতোমধ্যে সাধারণ মানুষ পেতে শুরু করেছে। আমাদের মাননীয় এমপি আলহাজ দিদারুল আলম ও উপজেলা চেয়ারম্যান এসএমআল মামুন এর প্রচেষ্ঠায় ভাটিয়ারী ইউনিয়নসহ উপজেলার সকল ইউনিয়নের গ্রামীন জনপদের সড়ক, মেঠোপথগুলোতে ষ্ট্রীট লাইট বসানোয় এই জনপদের মানুষ ও সাধারণ মানুষরা রাতে নির্বিঘ্নে চলাচল করতে পারছে এবং রাতে চলাচলকারী মানুষরা চুরি ছিনতাইসহ বিভিন্ন অপরাধীর হাত থেকে রক্ষা পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *