BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে সীতাকুণ্ডে মতবিনিময় সভা

মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে সীতাকুণ্ডে মতবিনিময় সভা

সীতাকুণ্ড টাইমস প্রতিবেদক ঃ
মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে সীতাকুণ্ড রহমত নগর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এক মতবিনিময় সভা আজ দুপুর ২টায় অনুষ্টিত হয়েছে।
মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা শিক্ষা অফিসার মোঃশহিদুল ইসলাম,।
সীতাকুণ্ড উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ নুরুচ্ছোফা।

শিক্ষার পাশাপাশি শিশুরা যাতে শারীরিক, মানসিক ও স্বাস্থ্যেবিধি সম্পর্কে সচেতন হয়ে গড়ে ওঠে- সে ব্যাপারে শিক্ষকদের খেয়াল রাখতে হবে। এ+বড়কথা নয়, মানসম্মত শিক্ষা অর্জন নিশ্চিত করতে হবে।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ডিপিইও) মো. শহিদুল ইসলাম এসব কথা বলেন।

শিক্ষকদের নিজ দায়িত্বের প্রতি আরো আন্তরিক হওয়ার আহবান জানিয়ে ডিপিইও শহিদুল ইসলাম বলেন, যথাসময়ে বিদ্যালয়ে হাজির হলে কেবল দায়িত্ব শেষ নয়, বিবেকের তাড়নায় প্রতিদিনকার অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করতে হবে। তিনি বলেন, শিক্ষকদের চালচলন, কথাবার্তা ও বেশভূষা যেন শিক্ষার্থীদের শিক্ষনীয় হয়ে ওঠে সেদিকেও সজাগ থাকতে হবে । সার্বিকভাবে শিক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠানেরআশানুরূপ উন্নয়ন করতে হলে সরকারি সহযোগিতার পাশাপাশি স্থানীয় লোকদের এবং বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সম্পৃক্ত করতে হবে।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. আলাউদ্দীন, হারুন আল রশীদ,
উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও সাদেক মস্তান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক দীপক কান্তি ভট্টাচার্যের পরিচালনায় বক্তব্য রাখেন আলম-শফি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক মো. জাহাঙ্গীর ভূঁইয়া, পূর্ব সৈয়দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক ইকবাল হোসেন, রহমত নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক সালমা বেগম ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আবুল কালাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *