BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / মানুষের ঘরে খাদ্য পৌঁছে দিল সীতাকুণ্ডের ইউএনও

মানুষের ঘরে খাদ্য পৌঁছে দিল সীতাকুণ্ডের ইউএনও

সীতাকুণ্ড টাইমন ডেস্ক ঃ

সীতাকুণ্ডে করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে ঘর থেকে বের না হওয়া খেটে খাওয়া মানুষের খাদ্য সংকট দূর করতে বাড়ি বাড়ি ঘিরে খাবার সরবরাহ করছেন উপজেলা নির্বাহী অফিসার।

একইভাবে করোনা প্রতিরোধে জনগণকে সচেতন করে তাদের মধ্যে সাবান, হ্যান্ড গ্লাভস, স্যানিটাইজার, মাক্স প্রভৃতি বিতরণ করেছেন এডিশনাল এসপি শম্পা রানী সাহা। আজ শনিবার পৃথকভাবে তারা এসব কর্মসূচি পালন করেন।

উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় জানান, করোনাভাইরাস আতংকে লকডাউনের নির্দেশনা মেনে চলায় যেসকল দরিদ্র ও নিম্ন মধ্যবিত্ত মানুষের আয় উপার্জন বন্ধ হয়ে গেছে তাদেরকে খাবার সরবরাহের জন্য সরকারিভাবে ১২০০ পরিবারের জন্য চাউল, ডাল, আলু বিতরণ করা হচ্ছে।

পৌরসভা ও ৯টি ইউনিয়নের মধ্যে বাছাইকৃত দরিদ্র পরিবারগুলোকে এসব খাবার প্রদান করা হবে। এছাড়া বেসরকারি মোস্তফা হাকিম ওয়েল ফেয়ার ফাউন্ডেশনও ৫০০ পরিবারের জন্য খাবার পাঠিয়েছে। এসব খাবারও বিতরণ করা হচ্ছে।

আজ শনিবার পৌরসভা ও বিভিন্ন স্থানে এসব খাবার বিতরণ করা হয়েছে। আগামীকাল রবিবারও অবিশিষ্ট খাবার সরবরাহ করা হবে। অন্যদিকে আজ উপজেলার ফৌজদারহাট-ভাটিয়ারী এলাকায় দরিদ্র মানুষের মাঝে করোনাভাইরাস বিষয়ে সচেতনতামূলক কর্মসূচির পাশাপাশি তাদের মাঝে মাক্স, গ্লাভস, স্যানিটাইজারসহ বিভিন্ন সরঞ্জাম বিতরণ করেছেন সীতাকুণ্ড সার্কেলের এডিশনাল এসপি শম্পা রানী সাহা।

তিনি বলেন, করোনা থেকে বাঁচতে হলে সচেতনতাই একমাত্র পথ। সবাই সচেতন হয়ে প্রতিরোধে এসব সরঞ্জাম ব্যবহার করলে সুফল পাওয়া যাবে। তাই আমি মানুষকে সচেতন করার পাশাপাশি এসব প্রতিরোধ সরঞ্জাম বিতরণ করছি।
তিনি আরও বলেন
সীতাকুণ্ড উপজেলায় ১ম পর্যায়ে প্রত্যেকের বাড়ি বাড়ি গিয়ে ০১টি পৌরসভা ও ০৯ টি ইউনিয়নে সরকারিভাবে নিম্নবিত্ত পরিবারের মধ্যে মানবিক সহায়তা (১০ কেজি চাল+ ১/২ কেজি ডাল+ ০১ কেজি আলু) বিতরণ করা হয় । প্রথম পর্যায়ে ১২০০ পরিবার এই সুবিধা ভোগ করবে ।
এছাড়া বেসরকারি সহায়তায় আরও ৫০০ পরিবারের জন্য মানবিক সহায়তা (০৫ কেজি চাল+ ০১ কেজি ডাল+ ০১ কেজি আলু+ ১/২ লি. তেল+ ১/২ কেজি পিয়াজ+ চা+ গুড়া দুধ) প্রদান করা হয়। প্রথম পর্যায়ে মোট ১৭০০ পরিবার এই মানবিক সহায়তার আওতাভুক্ত হলো ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *