BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / যুবাইদিয়া মহিলা ফাজিল মাদ্রাসায় আলিম ১ম বর্ষের ছবক অনুষ্ঠান সম্পন্ন

যুবাইদিয়া মহিলা ফাজিল মাদ্রাসায় আলিম ১ম বর্ষের ছবক অনুষ্ঠান সম্পন্ন

প্রেসবিজ্ঞপ্তি, সীতাকুণ্ড টাইমসঃ
সীতাকুণ্ড যুবাইদিয়া ইসলামিয়া মহিলা ফাজিল মাদ্রাসায় ২০১৯-২০ সেশনের আলিম ছাত্রীদের ছবক অনুষ্ঠান (ক্লাশ উদ্বোধন) হয়েছে আজ।
মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা নুরুল কবির এর সভাপতিত্বে অনুষ্ঠিত ছবক অনুষ্ঠানে নবাগত ছাত্রীদের ছবক প্রদান করেন সীতাকুণ্ড কামিল মাদ্রাসার সাবেক মুহাদ্দিস আলহাজ্ব মাওলানা হোসাইন আহমদ । এসময় তিনি বলেন মহিলা কলেজের পাশাপাশি মহিলা মাদ্রাসারও গুরুত্ব অপরিসীম। আল্লাহ যাদের কল্যাণ চান তাদেরকেই দ্বীনি জ্ঞান দান করেন। যুবাইদিয়া মহিলা মাদ্রাসাটি আজ ফাজিলে উন্নিত হয়ে মেয়েদের জ্ঞানের প্রসার আরও বৃদ্ধি করেছে। এটা একটা আল্লাহর নিয়ামত। যারা এই প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছে পরিচালনা করছে ও সহযোগীতা করছে সর্বোপরি যারা এই প্রতিষ্ঠানে প্রত্যক্ষভাবে শিক্ষাদান করছেন আল্লাহ তাদেরকে পূর্বথেকেই বাছাই করে রেখেছেন। তাদের কারনেই আজ নারীরা ধর্মীয় শিক্ষা অর্জন করছে একটি মনোরম পরিবেশে। যারা এই প্রতিষ্ঠানে ভর্তি হয়েছে তারাই ভাল পড়ালেখা করে মাদ্রাসার সুনাম অর্জন করার মাধ্যমে প্রতিষ্ঠান সুনাম অক্ষুন্ন রাখবে এটাই আমাদের চাওয়া।
মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি এর সঞ্চালনে অনুষ্ঠিত ছব অনু্ষ্ঠানে প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাসেম মোহাম্মদ ওয়াহিদী। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজ সেবক ইঞ্জিনিয়ার আলহাজ্ব মোঃ কামরুদ্দৌজা ।
শিক্ষকদের পক্ষ থেকে আলোচনা রাখেন একাডেমিক প্রধান মাওলানা জয়নুল আবেদীন,আরবী প্রভাষক মাওলানা হারুন অর রশীদ প্রমুখ।
মাদ্রাসা মিলনায়তনে অনুষ্ঠিত সভায় নবাগত ছাত্রীদেরকে ফুল দিয়ে বরণসহ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ছবক অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *