BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডের ভাটিয়ারীতে সওজ’র উচ্ছেদ অভিযান

সীতাকুণ্ডের ভাটিয়ারীতে সওজ’র উচ্ছেদ অভিযান

মোঃ মামুনুর রশিদ মাহিন,সীতাকুণ্ড টাইমসঃ
সীতাকুণ্ড উপজেলায় সড়ক ও জনপদের জায়গা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১৬ জানুয়ারী, ২০২০) সকালে উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের ভাটিয়ারী উচ্চ বিদ্যালয়ের গেইট সংলগ্ন থেকে মাদাম বিবির হাট পর্যন্ত সওজ বিভাগের নির্বাহী ম্যাজিস্টেট ও উপ সচিব মনোয়ারা বেগমের উপস্থিতি থেকে এই অভিযান পরিচালনা হয়।

ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড ভাটিয়ারী ইউনিয়ন জুড়ে যেই সব জায়গায় গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করছেন সড়ক ও জনপদ বিভাগ।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ বিভাগের সীতাকুন্ডের সহকারী প্রকৌশলী গোলাম ফারুক, উপ-সহকারী প্রকৌশলী ইকবাল হোসেন ও উপ সহকারী প্রকৌশলী আবুল কাসেম।

জানা যায়, ঢাকা চট্টগ্রামের উভয় পাশে সড়ক ও জনপদের জায়গায় অবৈধ ভাবে দোকান পাট মার্কেট ও শিপ ব্রেকিং ইয়ার্ডের বিভিন্ন ব্যবসায়ীরা মালামাল রেখে দখলে নিয়েছে। এরই প্রেক্ষিতে গত তিন মাস আগে সড়ক ও জনপদ বিভাগ থেকে সড়ক ও জনপদের জায়গায় ছেড়ে দেওয়ার জন্য নোটিশ জারি করা হয়।

সর্বশেষ গত ৭ জানুয়ারী সড়ক ও জনপদ বিভাগ থেকে মাইকিং করা হয়। মাইকিং এ বলা হয় ১৫ জানুয়ারীর মধ্যে সড়ক ও জনপদ বিভাগের জায়গাটি ছেড়ে না দিলে ১৬ জানুয়ারী থেকে উচ্ছেদ অভিযান শুরু হবে।

আজ বৃহস্পতিবার থেকে এই অভিযান শুরু হয়। মহাসড়ক থেকে ৩০ ফুট সরকারী জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে উদ্ধার করা হয়।

এই বিষয়ে সড়ক ও জনপদ বিভাগের সীতাকুণ্ডের সহকারী প্রকৌশলী গোলাম ফারুক জানান, ঢাকা চট্টগ্রাম মহাসড়কের উভয় পাশের্ব ব্যবসায়ীরা সড়ক ও জনপদের জায়গা দিন দিন দখলে নিয়ে যাচ্ছে। এরই প্রেক্ষিতে অবৈধ ভাবে দখলদারকে ছেড়ে দেওয়ার জন্য নোটিশ ও মাইকিং করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্টেটের উপস্থিতিতে উচ্ছেদ অভিযান শুরু করি। এই অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *