BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুণ্ডে চাঁদাবাজী ও হত্যা প্রচেষ্টার দায়ে একুশের বানীর সাংবাদিক পরিচয়দানকারী দুলালের বিরুদ্ধে মামালা

সীতাকুণ্ডে চাঁদাবাজী ও হত্যা প্রচেষ্টার দায়ে একুশের বানীর সাংবাদিক পরিচয়দানকারী দুলালের বিরুদ্ধে মামালা

নিজস্ব প্রতিবেদক, সীতাকুণ্ড টাইমস ঃ
চট্টগ্রামের সীতাকুণ্ডে অবশেষে সেই দুলাল বাহিনীর বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার দুপুরে উপজেলার উত্তর এয়াকুবনগর এলাকার ফার্নিচার ব্যবসায়ী নবী উদ্দিন জনি বাদী হয়ে হত্যা প্রচেষ্টার অভিযোগে এই মামলা করেন (মামলা নং ১৪)। মামলায় নুরুল কবির দুলাল ওরফে কবির শাহ দুলালকে প্রধান অসামী করা হয়েছে । অজ্ঞাত আসামী করা হয়েছে ৫জনকে।
এর আগে ৭মার্চ ভূক্তভোগি এলাকাবাসী প্রশাসনের কাছে দুলাল বাহিনীর প্রধান দুলালসহ সকল সদস্যদের গ্রেফতারের দাবি জানিয়ে সীতাকু- প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে।
মামলার বাদী নবী উদ্দিন জনি বলেন, সীতাকু-ে বটতল এয়াকুবনগরের বাসিন্দা কুখ্যাত চাঁদাবাজ, ইয়াবা ব্যবসায়ী নুরুল কবির দুলাল দীর্ঘদিন ধরে ক্ষমতাসীন দলের নাম ভাঙিয়ে এলাকায় বব্যসায়ীদের কাছ থেকে চাঁদা দাবী, ইয়াবা ব্যবসায় সহযোগিতাসহ নানা অপকর্ম করে যাচ্ছিল। এরই ধারাবাহিকতায় দুলালসহ তার বাহিনীর সদস্যরা দীর্ঘদিন ধরে তাঁর কাছে চাঁদা দাবি করে আসছিলো। আমি চাঁদা না দেওয়াতে আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা করে। পরবর্তীতে সে ও তার বাহিনীর সদস্যরা আমার উপর হামলা করে। চিকিৎসা শেষে শুক্রবার থানায় মামলা দায়ের করেন বলে জানান তিনি।
সীতাকু- প্রেসক্লাবের সংবাদ সম্মেলনে ওই এলাকার বাসিন্দা জায়নাল আবেদীন বলেন, এলাকার বিভিন্ন সনামধন্য ব্যক্তিদের প্রতারণার মাধ্যমে চাঁদাবাজি ছিলো তার মূল পেশা। চাঁদা না দিলে বিভিন্ন ভাবে হয়ারণী করতো। অতিষ্ট এলাকাবাসী প্রশাসনের কাছে প্রতিকার চেয়েছেন।
সম্প্রতি সময়ে কবির শাহ দুলাল নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে সরকারী বেসরকারী বিভিন্ন দপ্তরে বিভিন্ন সুবিধা নিয়ে আসছে । সে নিজেকে কখনও একুশে বানীর সাংবাদিক আবার কখনও অনলাইনের সাংবাদিক আবার মাঝে মাঝে ফেসবুক টিভির পরিচয় দিয়ে বিভিন্ন সরকারী কর্মকর্তা ও সামাজিক ব্যক্তিদের নিকট থেকে বিভিন্ন ভাবে চাঁদা আদায় করছে। সম্প্রতি সময় সে কিছু বন্ধু বান্ধব ও আত্মীয় স্বজনদের নিয়ে একটি অনলাইন প্রেসক্লাব গঠন করে নিজেকে সভাপতি সাজিয়ে তার বিভিন্ন অপকর্ম আরও জোড়দার করে।

এদিকে সীতাকুণ্ড প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনের সংবাদ জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় প্রকাশিত হলে সে ও তার বাহিনীর সদস্যরা সীতাকুণ্ড প্রেসক্লাবের সভাপতি এম সেকান্দর হোসাইন ও সদস্য টুটুলের বিরুদ্ধে ফেইসবুকে কটুক্তি ও কুরুচিপূর্ণ ভাষায় ছবিযুক্ত স্ট্যাটাস দেই। এই বিষয়েও তথ্য ও প্রযুক্তি আইনে মামলা প্রস্ততি চলছে বলে জানিয়েছেন প্রেসক্লাবের সভাপতি।
এদিকে থানায় মামলা দায়েরের কথা স্বীকার করে সীতাকু- থানার ওসি মোঃ দেলওয়ার হোসেন বলেন, তার বিরুদ্ধে একের পর এক অভিযোগ পাওয়া যাচ্ছে। শুক্রবার একটি মামলা হয়েছে। আমরা গ্রেপ্তারের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *