সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সবায় লায়ন আসলাম চৌধুরীর মুক্তির দাবী

সীতাকুণ্ডে জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের আলোচনা সবায় লায়ন আসলাম চৌধুরীর মুক্তির দাবী

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ সীতাকুণ্ড উপজেলা ও পৌরসভা বিএনপি সহ অঙ্গসংগঠনের উদ্যোগে আজ পৌরসদরস্থ মুন স্টার ক্লাবে বিকাল ৫টায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি উপজেলা বিএনপি’র সাবেক সদস্য সচিব গাজী সুজা উদ্দীন বলেন, সরকার ষড়যন্ত্র করে বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ন-মহাসচিব লায় আসলাম চৌধুরীকে আজ দীর্ঘ ৪ বছর যাবৎ কারাগারে আটক করে রেখেছে। তিনি চট্টগ্রাম তথা সীতাকুণ্ডের মাটি ও মানুষের প্রাণপ্রিয় এ নেতাকে অভিলম্বে মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহব্বান জানান। পৌরসভা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোজাহের উদ্দীন আশরাফের সঞ্চালনায় ও পৌরসভা বিএনপি’র সভাপতি ইউসুপ নিজামীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপি’র যুগ্ন-অাহবায়ক জুহুরুল আলম জহুর। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোঃ মোরছালিন, উপজেলা বিএনপি’র সাবেক সাধারন সম্পাদক জয়নাল আবদীন দুলাল, উপজেলা পরিষদের সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নাজমুন নাহার নেলী, এডভোকেট রৌশনারা বেগম, বাঁশবাড়ীয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান আবুল বশর ভূইয়া।বক্তব্য রাখেন, কামাল উদ্দীন, মুক্তিযোদ্ধা মোহরম আলী, আবুল কালাম আজাদ, বখতিয়ার উদ্দীন, কাজী এনামুল বারী, অহিদুল ইসলাম চৌধুরী শরীফ, জিতেন্দ্র নারায়ন নান্টু, ফজলুল করিম চৌধুরী,এডভোকেট সরওয়ার লাভলু, অমলেন্দু কনক, লোকমান হোসেন রাকিব, মোঃ ইসমাইল হোসেন, সোলাইমান রাজ, আনোয়ারুল আজিম,এুভোকেট আইনুল কামাল, ইছমাইল হোসেন, মাঈন উদ্দীন, মোঃ হেলাল উদ্দীন, মোঃ ইসমাইল, মোঃ শাকিল, শাহাব উদ্দীন, রিপন প্রমুখ।

বিএনপি নেতারা আরও বলেন ১৯৭৫ সালের এ দিনে ক্যান্টনমেন্টের বন্দিদশা থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে মুক্ত করে দেশ পরিচালনার দায়িত্ব দেন সিপাহী-জনতা।

সিপাহী-জনতার বিপ্লবের মাধ্যমে আধিপত্যবাদ, একনায়কতন্ত্র, একদলীয় শাসন, জনজীবনের বিশৃঙ্খলাসহ তখনকার বিরাজমান নৈরাজ্যের অবসান ঘটে। একটি অস্থিতিশীল পরিবেশ থেকে দেশ একটি সুশৃঙ্খল পরিবেশে ফিরে আসে। জাতীয় ইতিহাসের এ দিনটি যথাযোগ্য মর্যাদায় পালন করে থাকে বিএনপি।

১৯৭৫ সালের এ দিনে সৈনিক-জনতা রাজপথে নেমে এসেছিল জাতীয় স্বাধীনতা সুরক্ষা ও হারানো গণতন্ত্র পুনরুজ্জীবনের দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে। তাই ৭ নভেম্বরের ঐতিহাসিক বিপ্লব অত্যন্ত তাৎপর্যমণ্ডিত। দেশমাতৃকার চরম সংকটকালে ১৯৭৫ এর ৩ নভেম্বর কুচক্রিরা জিয়াউর রহমানকে সপরিবারে ক্যান্টনমেন্টে বন্দি করে। এ অরাজক পরিস্থিতিতে ৭ নভেম্বর দেশপ্রেমিক সৈনিক এবং জনতার ঢলে রাজপথে এক অনন্য সংহতির স্ফুরণ ঘটে এবং জিয়াউর রহমান মুক্ত হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *