BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে সংসপ্তকের জলবায়ু পরিবর্তন রোধে র ্যালী

সীতাকুণ্ডে সংসপ্তকের জলবায়ু পরিবর্তন রোধে র ্যালী

সংসপ্তকের আয়োজনে মনীষা ও সীতাকুন্ড যুব উন্নয়ন ফাউন্ডেশন এর সহযোগীতায় জলবায়ু ন্যার্যতার জন্য বিশ্ব জলবায়ু অবরোধ বিষয়ে আলোচনা সভা ও র্যালী অনুষ্ঠিত হয়েছে।
আজ সকালে এল কে সিদ্দিকী স্কয়ার থেকে Rally টি শুরু হয়ে সম্পূর্ণ বাজার প্রদক্ষিণ করে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়।এসময় শহীদ মিনার প্রাঙ্গনে একটি আলোচনা সভা অনুস্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার ভূমি সৈয়দ মাহবুবুল হক, উপজেলা যুব উন্নয়ন অফিসার জনাব শাহ আলম, উপজেলা সমাজসেবা অফিসার জনাবা লুৎফুন নেছা,সীতাকুন্ড প্রসক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী,বিশিষ্ট সমাজসেবক প্রকৌশলী কামরুদ্দৌজা,সংসপ্তকের পরিচালক লিটন চৌধুরী, মনীষার ব্যবস্থপনা পরিচালক আজমল হোসেন হিরু, মানবতা ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক ইকরামুল হক বাবু, প্রথম প্রহর ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম। সীতাকুন্ড যুব উন্নয়ন ফাউন্ডেশন এর সভাপতি এম কে মনিরের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন মেটারনিটি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক, প্রত্যয় কোচিং ও প্রত্যয় ফাউন্ডেশন এর মহাপরিচালক জনাব ফারহান সিদ্দিক নাইম সহ প্রমুখ।
অনুস্ঠানে বক্তারা বলেন জলবায়ু পরিবর্তন একটি আন্তর্জাতিক ইস্যু। আমাদের প্রধানমন্রী বরাবরই জাতিসংঘের অধিবেশনে এই ইস্যুটি তুলে ধরছেন।জলবায়ু পরিবর্তনের জন্য আমাদের অসচেতনতাই দায়ী।আমরা বনভূমি ধ্বংস করছি,কৃষি জমিতে ঘরবাড়ি তৈরি করছি,পলথিন ব্যবহার করছি যা পরিবেশের জন্য অত্যন্ত ক্ষতিকর।স্যার সৈয়দ মাহবুবুল হক জনগণকে সচেতন করে বলেন আমরা আজ থেকে যেন পলিথিন ব্যবহার না করি।এসময় তিনি সবাইকে হাত উঁচু করে দেখানোর অনুরোধ জানান।বক্তারা আরো বলেন জলবায়ু পরিবর্তনের ফলে ঘূর্ণিঝড়, সাইক্লোন,খরা ইত্যাদির প্রবণতা বেড়ে যাচ্ছে। প্রাকৃতিক দুর্যোগ ঠেকানো কঠিন হয়ে যাচ্ছে। এসময় বক্তারা জলবায়ু পরিবর্তনের জন্য উন্নত বিশ্বের দেশগুলোকে দায়ী করেন।
এই কর্মসূচীতে বিভিন্ন সামাজিক সংগঠন “আমরা দায়ী না,তবু কেন ভুক্তভোগী? ”
“দূষিত বায়ু, কেড়ে নিচ্ছে আয়ু”
“We want to take natural gas”ইত্যাদি স্লোগান সম্বলিত পেস্টুন নিয়ে অংশগ্রহণ করে। এই প্রোগ্রামে অন্যান্য সংগঠনের মধ্যে অংশগ্রহণ করে সীতাকুন্ড যুব ফাউন্ডেশন, পন্থিছিলা মানবসেবা সংগঠন, পেশকার পাড়া যুব সংগঠন, লিও ক্লাব অব চিটাগং সীতাকুন্ড, স্বপীল যুব কল্যাণ সোসাইটি, জনসেবা কল্যাণে আমরা,বিভিন্ন স্কুল কলেজের ও প্রত্যয় কোচিং সেন্টারের সকল শিক্ষার্থীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *