BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে ২ লক্ষ টাকার বাড়ীভাড়া মওকুফ করে দিল বাড়িওয়ালা

সীতাকুণ্ডে ২ লক্ষ টাকার বাড়ীভাড়া মওকুফ করে দিল বাড়িওয়ালা

মামুনুর রশীদ,সীতাকুণ্ড টাইমসঃ

করোনা ভাইরাসের বিস্তার রোধে সারাদেশে চলছে অঘোষিত লকডাউনের ফলে লোক সমাগম না থাকায় অনেক খেটে খাওয়া মানুষ হয়ে পড়েছেন বেকার। অনেকের ঘরেই খাদ্য সংকট।
এমন পরিস্থিতিতে সীতাকুণ্ডের এক বাড়িওয়ালা ঘর ভাড়া না নেওয়ার ঘোষণা দিয়ে মানবিকতার এক অনন্য উদাহরণ তৈরি করেছেন।
সীতাকুণ্ডের বিশিষ্ট ব্যবসায়ী হাজী মোহাম্মদ হোসেন(সাবেক মেম্বার ) ও সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিঠির সদস্য আমজাদ হোসেন বাবলুর পিতা, নিজের দুইটি ভবনের ৪৫ পরিবারের চলতি মাসের ভাড়া মওকুফ করছেন। তিনি বলেন, সীতাকুণ্ডের ভাটিয়ারী ও মাদামবিবিরহাট আমার ঘরগুলোর মাসিক ভাড়া তিন থেকে চার হাজার টাকা সর্ব মোট ঘর ৪৫টি ভাড়া ১লক্ষ ৫৮হাজার টাকা।
এরা প্রত্যেকেই সীতাকুণ্ডে শ্রমিকের কাজ করে। অঘোষিত লকডাউনের ফলে সব বন্ধ তাই আয়ও বন্ধ। এমন পরিস্থিতিতে তাদের চলতি মাসের ভাড়া লাগবে না বলে জানিয়ে দিয়েছি।
তিনি বলেন, ৪৫ পরিবারের মধ্যে কিছু পরিবার দৈনিক আয়ের ওপর নির্ভরশীল।
এমন পরিবারগুলোকে কিছু করার চেষ্টা করছেন। গত কয়েকদিন ধরে পরিবারগুলোকে নিজ ঘরে থাকতে থাকতে বলা হয়েছে। আরও যতদিন সরকারি নির্দেশনা থাকবে ততদিন যেন তারা কেউ অযথা বা কাজের খোঁজে বাইরে না যায় তা পর্যবেক্ষণ করছি।
সীতাকুণ্ড উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কমিঠির সদস্য আমজাদ হোসেন বাবলু বলেন দেশের এ ক্রান্তিলগ্নে তার বাবার মত বাড়িওয়ালাদের অসহায় ভাড়াটিয়াদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। ভাড়াটিয়ারা যেন নিরাপদে ঘরে থাকে তাই এসব ব্যবস্থা করে দিয়েছেন তার বাবা। তারা যেন করোনার জন্য বাইরে বের না হয়। ৪৫টি পরিবার তাদের সীতাকুণ্ডের ভাটিয়ারী ও মাদামবিবিরহাট দু’টি জায়গাতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *