BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
Home / প্রথম পাতা / সীতাকুণ্ড ত্রিপুরা পাড়ায় বাল্য বিয়ে বন্ধ ও মাতৃভাষা সহ শিক্ষা প্রসারের উপর গুরুত্বারোপ

সীতাকুণ্ড ত্রিপুরা পাড়ায় বাল্য বিয়ে বন্ধ ও মাতৃভাষা সহ শিক্ষা প্রসারের উপর গুরুত্বারোপ

প্রেস বিজ্ঞপ্তি,সীতাকুণ্ড টাইমসঃ
সীতাকুণ্ড ত্রিপুরা পাড়ায়
“সনাতন হিউম্যানিজম ইন বাংলাদেশ “(এসএইচবি)’র শীত-বস্ত্র বিতরণ কর্মসূচি ও চেতনাদীপ্ত মূলক আলোচনা সভায় সংগঠনের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক মিটুল দাশ গুপ্ত।

৩ জানুয়ারী শুক্রবার সীতাকুণ্ড ত্রিপুরা পাড়ায় শীত বস্ত্র বিতরণ কর্মসূচি ও চেতনাদীপ্ত মূলক আলোচনা সভার আয়োজন করেন “সনাতন হিউম্যানিজম ইন বাংলাদেশ” (এস,এইচ,বি), চট্টগ্রাম চ্যাপ্টার ।
সংগঠনের বাংলাদেশের কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক ও ন্যাপ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মিটুল দাশ গুপ্তের সভাপতিত্বে সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক বাবু দেবাশিস ভট্টাচার্য।
কবি ও সংগঠক বাসু দেব নাথের সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন সংগঠনের চট্টগ্রাম বিভাগের সাধারণ সম্পাদক ডাঃ পিয়াল আচার্য, মাতৃভূমি সামাজিক সংগঠনের সাধারন সম্পাদক শিপলু দাশ, SHB এর সহঃআইন বিষয়ক সম্পাদক শুভ আইচ, সীতাকুন্ড আহবায়ক দ্বীপ ধুম (শুভ) এসএইচবি চট্টগ্রাম বিভাগীয় সংগঠক জয় আচার্য্য, আদিত্য চক্রবর্তী, মিহির দে রক্সি, বিশাল আচার্য্য, ধর্মীয় সংগঠক শুভ্র চৌধুরী, সংগঠক তুষার আচার্য্য, নয়ন চৌধুরী প্রমুখ।
সভায় প্রধান সমন্বয়ক মিটুল দাশ গুপ্ত বলেন এই পাড়ায় আগামীতে যেন আর কোনো বাল্য বিয়ে না হয় এবং নিজস্ব মাতৃ ভাষা টিকিয়ে রেখে উচ্চ শিক্ষা গ্রহণে সকলকে সচেতন হওয়ার উপর গুরুত্বারোপ করেন। তিনি সরকারের অসাম্প্রদায়িক চিন্তা চেতনা ধারণ করে পাড়ার সকলকে নির্ভয়ে ধর্মানুষ্ঠান পালন করে বাংলাদেশের উন্নয়নের অংশীদার হতে আহবান জানান। তিনি খুব দ্রুত একটি মেডিকেল ক্যাম্প ও স্কুল,কলেজে পড়ুয়াদের শিক্ষা বৃত্তি দেওয়ার ঘোষনা দেন।
এছাড়া অতিথিরা ত্রিপুরা প্রতিনিধির সাথে আলাপকালে জানা যায় এখানে তাদের স্যানিটেশন ব্যবস্থা নেই, রয়েছে পানীয় জলের তীব্র সংকট। এস,এইচ,বি র নেতৃবৃন্দ সীতাকুণ্ড যোগাযোগ বিচ্ছিন্ন অভয়ারণ্যে থাকা অবহেলিত ত্রিপুরা জনগোষ্ঠীর পাশে সরকার সহ সরকারের সংশ্লিষ্টদের এদের পাশে দাড়ানোর জন্য আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *