BIGtheme.net http://bigtheme.net/ecommerce/opencart OpenCart Templates
সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ড বারামখানার সপ্তাহব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

সীতাকুণ্ড বারামখানার সপ্তাহব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধন

মুহাম্মদ ইউসুফ খাঁন,সীতাকুণ্ড টাইমসঃ

‘সুস্থ যদি থাকতে চান-ভেষজগুণ গাছ লাগান, প্রাণে যদি বাঁচতে চান,গাছে গাছে দেশ সাজান’ এ শ্লোগানে সীতাকুন্ড উপজেলা ‘বারামখানা সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে এবং ইয়ং পাওয়ার সোশ্যাল একশান( ইপসার) সহোযোগিতায় বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়।

সীতাকুণ্ড থানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আজ বৃক্ষরোপন কর্মসূচীর শুভ উদ্বোধন অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি নাহিদ চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুন্ডের গর্বিত সন্তান – আন্তর্জাতিক ব্যক্তিত্ব ইপসার প্রধান নির্বাহী- মোঃ আরিফুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইপসার অর্থবিষয়ক পরিচালক পলাশ চৌধুরী, ইপসার অর্থনৈতিক উন্নয়ন পরিচালক- মোর্শেদ চৌধুরী, সীতাকুন্ড ৫নং ওয়ার্ডের জনপ্রিয় কাউন্সিলর মোঃ শফিউল আলম চৌধুরী মুরাদ, (পিটিআই) স্কুল কমিটির সভাপতি রেজাউল করিম বাহার, সীতাকুন্ড প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক সেকান্দার হোসেন, সীতাকুন্ড থানা সরকারী প্রা:বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সুলতানা ইয়াসমীন, ইপসার প্রবীণ সদস্য মোঃ আনিসুল হক, বাবু গৌতম অধিকারী।

বাবু রুপন আচার্যী,বারামখানার সাধারন সম্পাদক বাবু প্রিতম সোম, অর্থ সম্পাদক ও অন্যান্য সদস্যবৃন্দগণ এবং উক্ত স্কুলের শিক্ষক শিক্ষিকা ও ছাত্রছাত্রীবৃন্দ।

আজ২০জুলাই ২০১৯ইং থেকে সপ্তাহব্যাপী সীতাকুণ্ড পৌরসভার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বৃক্ষরোপণ কর্মসূচি চলমান থাকবে বলে জানান সীতাকুন্ড উপজেলা বারামখানার সভাপতি নাহিদ চৌধুরী।

প্রধান অতিথির বক্তৃতায় মোঃ আরিফুর রহমান বলেন, বিশ্ব জলবায়ু পরিবর্তনে যে ক্ষতির সম্মুক্ষীন আমরা বাংলাদেশ হয়েছি তা থেকে রক্ষার একমাত্র গুরুত্বপূর্ণ হাতিয়ার হ’ল অধিক পরিমানে সর্বত্রই বৃক্ষরোপন।

এর কোন ব্যাতিক্রম নেই বলে মন্তব্য করেন তিনি। মোঃ আরিফুর রহমান দীর্ঘ বক্তৃতায় বলেন, সারাদেশকে গাছে গাছে সাজিয়ে ফেলতে হবে এবং ভেষজ গাছ বেশী পরিমানে রোপনের উপর জোর দিতে হবে। তিনি বৃক্ষ রোপন কর্মসূচীর আয়োজন করায় বারামখানার ভূয়সী প্রশংসা করেন।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *