সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / কদমরসুলে শিপইয়ার্ডের কাজ না পাওয়ায় বন্ধ করে দিয়েছে রাস্তা || পুলিশ পাহারায় কাজ শুরু||

কদমরসুলে শিপইয়ার্ডের কাজ না পাওয়ায় বন্ধ করে দিয়েছে রাস্তা || পুলিশ পাহারায় কাজ শুরু||

কাইয়ুম চৌধুরী, ২৮ মে (সীতাকুন্ড টাইমস ডটকম)-sitakund ship yeard kaj banda pic-011
সীতাকুন্ড অন্যায় আবদার না রাখায় শিপব্রেকিং ইয়ার্ডের কাজকর্ম বন্ধ করে দিয়েছে সংঘবদ্ধ একদল দুর্বৃত্ত। উক্ত দুর্বৃত্ত দলটি কদম রসুল থেকে ৫টি ইয়ার্ডে যাতায়াতের সরকারী রাস্তায় ব্যারিকেড দিয়ে সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ করে দেয়। খবর পেয়ে সীতাকু- মডেল থানার এসআই ফারুকের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। পরে পুলিশ পাহারায় বিকেলের দিকে ইয়ার্ডে কাজকর্ম আবার শুরু হয়।
ইয়ার্ড ও পুলিশ সূত্রে জানা যায়, উপজেলার কদমরসুল জাহানাবাদ সাগর উপকূলে অবস্থিত আলহাজ্ব মোঃ কামাল উদ্দিনের মালিকানাধীন আরেফিন এন্টার প্রাইজ শিপব্রেকিং ইয়ার্ডে স্থানীয় ক্ষমতাসীন আওয়ামীলীগের আবু কালাম, নাজিম, দেলোয়ার, মুসলিম, রাসেল, আব্দুল হাদী, নুরউদ্দিন, দৌলা, মিন্টু, হাকিম, সালাউদ্দিন, সালেহ জহুর, আবচার, সেলিমসহ একদল যুবক উপস্থিত হয়ে ইয়ার্ডের কাটিং কন্ট্রাক্টরী ও ব্যবসা দাবী করে। কিন্তু ইয়ার্ড মালিকের সাথে তাদের কথাকাটাকাটি হলে এতে ক্ষিপ্ত হয়ে তারা সোমবার গভীর রাত ৩টা থেকে ইয়ার্ডের সামনে অবস্থান নিয়ে কন্ট্রাক্টরী না দিলে তাদের স্বঘোষিত একটি ক্লাবের নামে জাহাজের যেকোন একটি মালামাল দেবার দাবী জানায়। কিন্তু মালিক তাদের অন্যায় আবদার কর্ণপাত না করলে তারা  মঙ্গলবার সকাল থেকে ইয়ার্ডের কর্মকর্তাদের প্রবেশ ও মালামাল সরবরাহে বাধা দেয়। এসময় ইয়ার্ডে মালামাল নেয়ার জন্য আসা প্রায় ৫টি ট্রাক আটককে দেয়।
আরেফিন শিপব্রেকিং ইয়ার্ড মালিক আলহাজ্ব কামাল উদ্দিন জানান, তারা নানারকম দাবীতে রাস্তা ব্যারিকেট দিয়ে আমাদের ইয়ার্ডে আসা-যাওয়া, মালামাল সরবরাহ করা বন্ধ করে দেয়। পরে এস.আই গোলাম ফারুক ভূঁইয়ার নেতৃত্বে পুলিশ দুপুরের দিকে ঘটনাস্থলে এসে তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। এব্যাপারে উল্লেখিত ব্যক্তিদের বিরুদ্ধে সীতাকু- থানায় একটি জিডি করা হয়েছে।
সীতাকু- থানার এস.আই গোলাম ফারুক ভূঁইয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়ে আমি ফোর্স নিয়ে ঘটনাস্থলে আসলে তারা সটকে পড়ে। থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলাম বলেন, আমরা ঘটনা শুনেই সাথে সাথে ব্যবস্থা নিয়েছি। বর্তমানে ঐ ইয়ার্ডে কাজকর্ম স্বাভাবিকভাবে চলছে ও গতকালই বিভিন্ন মালামাল বিক্রয়ের টেন্ডারে ব্যবসায়ীরা অংশগ্রহন করেছে বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *