সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / কাব্য পথিক সম্মাননা পেলেন সীতাকুণ্ডের কবি মুক্তিযোদ্ধা শুক্কুর চৌধুরী

কাব্য পথিক সম্মাননা পেলেন সীতাকুণ্ডের কবি মুক্তিযোদ্ধা শুক্কুর চৌধুরী

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
গত ১৩ ই ফেব্রুয়ারী /১৯ বুধবার অপরাহ্নে ঢাকা শাহবাগস্থ জাতীয় জাদুঘর এর ” বেগম সুফিয়া কামাল মিলনায়তন ” এ দুই বাংলার বিখ্যাত সাহিত্য সংগঠন “বাংলা কাব্য পরিবার ” এর পক্ষ হতে দুইবাংলার কবিদের লেখা নিয়ে যৌথ কাব্য সংকলন এর মোড়ক উন্মোচন এবং গুনীজন সম্বর্ধনা ‘র আয়োজন করা হয়। প্রধান অতিথি বাংলা কবিতার মানসপুত্র নদ্দিত কবি হেলাল হাফিজ, সভাপতিত্ব করেন প্রখ্যাত হৃদরোগ চিকিৎসক শল্যবিদ এবং কবি অধ্যাপিকা ডঃ হাসিনা বানু।
অনুষ্ঠানে দুই বাংলার কাব্যসাধনায় অবদানের জন্য ‘‘ কাব্য পথিক ” সন্মাননা প্রদান করা হয় বিশিষ্ট কবি মুক্তিযোদ্ধা শুক্কুর চৌধুরীকে।

তিনি দুই বাংলার প্রায় ৫৬ টি সাহিত্য গ্রুপে নিয়মিত লেখালেখি করে কয়েক বছর যাবত। বিভিন্ন সময়ে বিভিন্ন গ্রুপ হতে দিনের, সপ্তাহের, মাসের, বছরের সেরা কবি হিসাবে ১৮৬ টি সন্মাননা স্বীকৃতি লাভ করেন । এর মধ্যে মহান ভাষার মাসে জাতীয় পর্যায়ে আয়োজিত ” বাংলা কাব্য পরিবার ” এর বক্ষমান সন্মাননাটি সেরা প্রাপ্তি ছিল।
তিনি জানান আমি নেহায়েতই সৌখিন সাহিত্যসেবী, অপেশাদার লেখক। মুল আত্নতৃপ্তি আমি মহান মুক্তিযুদ্ধের গর্বিত অংশীদার এবং আমি সীতাকুণ্ড বাঁশবাডিয়ার সন্তান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওপার বাংলার বিখ্যাত কবি, অভিনেতা ও বাচিকশিল্পী জনাব সেলিম দুরানী বিশ্বাস এবং কলকাতার বিশিষ্ট কবি, সাংবাদিক ও সমাজ কর্ম্মী জনাব আবদুল কাইউম।

এছাড়া সন্মানিত অতিথি ছিলেন বাংলা কাব্য পরিবারের সভাপতি কবি মুহাম্মদ আসাদুল্লাহ, বিশিষ্ট বাচিকশিল্পী এ বি এম সোহেল রশীদ, কবি ও পুলিশ কর্মকর্তা সেলিম মিয়া, কবি ও গবেষক শাহ্ মোহাম্মদ নেয়ামত উল্লাহ, ইতালী প্রবাসী কবি খলিলুর রহমান, কবি ফারুক জাহাঙ্গীর, এবং মুক্তিযোদ্ধা কবি শুক্কুর চৌধুরী।

সমগ্র অনুষ্ঠানটি চমৎকার প্রানবন্ত ভাবে উপস্থাপনা করেন কলকাতার খ্যাতনামা আবৃত্তি শিল্পী ও নন্দিত উপস্থাপিকা পূরবী রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *