সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / ফৌজদারহাটে স্কেল ও টার্মিনাল স্থাপনের পরিকল্পনা বন্ধ করতে আহবান ফৌজদারহাটবাসীর

ফৌজদারহাটে স্কেল ও টার্মিনাল স্থাপনের পরিকল্পনা বন্ধ করতে আহবান ফৌজদারহাটবাসীর

কামরুল উদ্দীন, সীতাকুণ্ড টাইমসঃ
৬ই ফেব্রুয়ারি শনিবার সকাল ১০ ঘটিকার সময় ফৌজদারহাট ঈদগাহ মাঠে ফৌজদারহাট বাজার কমিটির উদ্যোগে এলাকাবাসীদের এক সভা হাজী মোঃ রফিক সওদাগরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) থেকে ০২-০২-২০২১ইং তারিখের প্রদত্ত নোটিশের ব্যাখা করতে গিয়ে নেতৃবৃন্দরা বলেন, এই ফৌজদারহাট এলাকা ১৯৬৬-১৯৬৭ সালে হুকুম দখল করেন। হুকুম দখলকৃত উক্ত জায়গার মালিকদের ৯০% ক্ষতিপূরণ প্রদান করা হলেও এখনও পর্যন্ত ১০০% ক্ষতিপূরণ প্রদান করে গেজেট নোটিফিকেশন এর মাধ্যমে অধিগ্রহণ সম্পুর্ণ করা হয়নি। সড়ক ও জনপথ অধিদপ্তরের উক্ত নোটিশে জলাবদ্ধতা নিরসনের জন্য ড্রেনেজ ব্যবস্থা স্থাপনার কথা উল্লেখ থাকলেও আমরা জানতে পেরেছি বিশেষ একটি মহলের স্বার্থ রক্ষার জন্য ফৌজদারহাট পুলিশ ফাঁড়ি থেকে জলিল স্টেশন পর্যন্ত এই দীর্ঘ ঘনবসতিপূর্ণ এলাকায়, এলাকাবাসীকে জিম্মি করে এবং ঐতিহ্যবাহী ফৌজদারহাট বন্ধ করে দিয়ে এই এলাকায় Long Vehicle ট্রলির স্কেল ও টার্মিনাল স্থাপনের পরিকল্পনা নেওয়া হচ্ছে। সভায় নেতৃবৃন্দরা বলেন, আমরা এই এলাকার অধিবাসীরা সরকারের উন্নয়নের বিপক্ষে নয়। তবে সড়ক ও জনপথ অধিদপ্তর গোপনে যে পরিকল্পনা করতে যাচ্ছে তা কার স্বার্থে ? এই পরিকল্পনা যদি বাস্তবায়ন হয় এই এলাকার ১০টি স্কুল-মাদ্রাসার প্রায় ৮,০০০ (আট হাজার) কোমলমতি ছাত্র-ছাত্রীর যাতায়াতের পথ বন্ধ হয়ে তাদের লেখাপড়া বন্ধ হওয়ার সম্মুখীন হবে। এই এলাকার প্রায় ৪০,০০০ (চল্লিশ হাজার) এলাকাবাসী সড়ক ও জনপথ অধিদপ্তরের নিকট জিম্মি হয়ে পড়বে। প্রায় ১,০০০ (এক হাজার) ব্যবসায়ী এবং তাদের সম্পর্কিত প্রায় ১৫,০০০ (পনের হাজার) মানুষ বেকার হয়ে পড়বে। উক্ত সভায় বক্তারা, বাস্তব অবস্থা সরেজমিনে দেখে গিয়ে উক্ত স্কেল ও টার্মিনাল স্থাপনের পরিকল্পনা পার্শ্ববর্তী জনশূন্য এলাকায় স্থাপনের জোর দাবী জানান।

উক্ত সভায় বক্তব্য রাখেন, শ্রমিক নেতা ও বিশিষ্ট রাজনীতিবিদ মোঃ মছিউদদৌলা, মোঃ আলাউদ্দিন সাবেরী, মোঃ সালাউদ্দিন আজিজ, মোঃ আজম খাঁন, মোঃ মোজাম্মেল হোসেন, নুরুল ইসলাম (সাবেক মেম্বার), মোস্তাকিম আরজু মেম্বার, মোঃ জয়নুল আবেদীন, মোঃ জাহাঙ্গীর সরোয়ার, মোঃ ইকবাল সরোয়ার, মোঃ ইমাম উদ্দিন ইমু, মোঃ এস.এম সায়েম, বিশিষ্ট সমাজসেবক মোঃ মাসুদ সহ প্রমুখ।
সভায় এলাকাবাসী, কোমলমতি ছাত্র-ছাত্রীদের লেখাপড়া, বাজারের ব্যবসায়ী ও বাজার রক্ষার স্বার্থে জনাব মোঃ মছিউদদৌলাকে আহ্বায়ক, জনাব মোঃ আজম খাঁন ও মোঃ জয়নালকে যুগ্ম আহ্বায়ক এবং মোঃ মোজাম্মেল হোসেনকে সদস্য সচিব করে ১৩ সদস্যের “ফৌজদারহাট বাসী ও বাজার রক্ষা কমিটি” নামে একটি কমিটি গঠন করা হয়।
উক্ত কমিটি সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে- বিশিষ্ট শিক্ষাবিদ কায়ছারুল আলম, সুপার স্টিলের স্বত্তাধিকারী বিশিষ্ট ব্যবসায়ী মোঃ কামাল উদ্দিন। প্রাক্তন উপ-সচিব মোঃ আবু নাসের, প্রাক্তন চেয়ারম্যান মোঃ ফরিদুল আলম, মোঃ কামাল উদ্দিন, প্রাক্তন মেম্বার মোঃ মাহবুব উল আলম, বিশিষ্ট শিক্ষাবিদ এস.এম গোলাম খালেদ, এডভোকেট ফজলে করিম নিউটন ও মোঃ আমজাদ হোসেন সহ মোট ৪১ সদস্যের একটি উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *