সংবাদ শিরোনাম
Home / ইউনিয়ন সংবাদ / বাঁশবাড়িয়ায় বৈদ্যুতিক পিলারের নীচে গ্যাস লাইন বিষ্ফোরণ

বাঁশবাড়িয়ায় বৈদ্যুতিক পিলারের নীচে গ্যাস লাইন বিষ্ফোরণ

সৌমিত্র চক্রবর্তী,১৩ জুলাই (সীতাকুন্ড টাইমস ডটকম)- সীতাকুন্ডের বাঁশবাড়িয়ায় বৈদ্যুতিক পিলারের নীচে গ্যাস লাইনে বিষ্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি। কর্তৃপক্ষ লাইনটি সংস্কারে কাজ চালিয়ে যাচ্ছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, উপজেলার বাঁশবাড়িয়া আর আর জুট মিলের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পার্শ্বে কয়েকদিন পূর্বে ৪৪০ ভোল্টের বৈদুতিক লাইন স্থাপন করে পিডিবি। ঐ পিলারের নিচে একটি গ্যাস লাইন থাকলেও বিদ্যুৎ কর্তৃপক্ষ এ বিষয়ে কোন সতর্কতা মূলক ব্যবস্থা নেয়নি। ফলে শনিবার গ্যাস লাইন ফেটে গিয়ে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিস গিয়ে অন্য একটি গ্যাস দিয়ে আগুন নিয়ন্ত্রন করে। এসময় সীতাকুন্ড ও কুমিরা ফায়ার সার্ভিসের দু’টি ইউনিট ৪০ মিনিট চেষ্টা চালিয়ে সাড়ে ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
সীতাকুন্ড ফায়ার সার্ভিস কর্মকর্তা মুনিরুজ্জাম বলেন, ৪৪০ লাইনের নিচে এ ঘটনা ঘটায় বর্তমানে এলাকাটি ঝুঁকিপূর্ণ। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, বৈদ্যুৎ বিভাগের কর্মকর্তা ও ঠিকাদারদের অবহেলার কারণে এই দূর্ঘটনা ঘটেছে। গ্যাস লাইনের উপর বৈদুতিক পুল না বসালে এই দূর্ঘটনা ঘটতো না। বাড়বকু- বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী বি এম জাহাঙ্গীর জানান, ৪৪০ ভোল্টের সঞ্চালন লাইনে আগুন লাগার কারণে বিকল্প সঞ্চালন লাইন দিয়ে লাইন বিদ্যুৎ চালুন করা হয়েছে। ফৌজদারহাট বাড়বকু- বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী শাহাদাৎ হোসেন আগুন লাগা সঞ্চালন লাইনটি আজকের মধ্যে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোক দিয়ে ঠিক করা হবে বলে জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *