সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / মধ্যম মহাদেবপুর সার্বজনীন পূজা উৎযাপন পরিষদের সংবাদ সম্মেলন

মধ্যম মহাদেবপুর সার্বজনীন পূজা উৎযাপন পরিষদের সংবাদ সম্মেলন

সবুজ শর্মা শাকিল,সীতাকুণ্ড টাইমস ঃ
শারদীয়া দূর্গা পূজার ৫৫ বছর পূর্তি ও প্রথমবারের মত আয়োজিত কুমারী পূজাকে ঘিরে শুক্রবার (৪ অক্টোবর) সকাল ১১ টায় সীতাকু- প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন মধ্যম মহাদেবপুর সার্বজনীন পূজা উৎযাপন পরিষদ।
সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি তাপস চক্রবর্ত্তী মিঠু তার বক্তব্য বলেন,প্রতি বছরের ন্যায় এবারও সীতাকু-ের ৬১টি পূজা মন্ডপে শারদীয়া দূর্গা পূজা অনুষ্ঠিত হলেও প্রথমবারের মত কুমারী পূজা অনুষ্ঠিত হবে আমাদের পূজা মন্ডপে। এ কুমারী পূজার মাধ্যমে জাগতিক সকল অশুভ শক্তির বিনাশ,বিশ্বব্যাপী উত্থান হওয়া জঙ্গিবাদ দূরবিত করা এবং সত্য,শান্তি,কল্যান ও শুভ শক্তির আর্ভিভাব ঘটবে।
তিনি আরো বলেন,শরৎকালের দুর্গোৎসব শুধু উৎসব নয়, মহা-উৎসব। ধর্মীয় আচার অনুষ্ঠান, আধ্যাত্মিকতার অনুভূতি,সংস্কৃতি,বৈচিত্র্য বাণিজ্য,বিদ্যাচর্চা,সামাজিক প্রীতির বন্ধন,হাজার বছরের বাঙালির ইতিহাস ঐতিহ্যকে সমন্বয় সাধন করে শারদ উৎসব। বিশ্ব জননীর পূজোয় বাঙালি হিন্দুর হৃদয়কে প্রসারিত করে সকল ধর্ম-বর্ণ জাতি গোষ্ঠীর মানুষকে। সকল দেশের মানুষকে আপন করে নিতে শারদোৎসব বিশ্বজনীন উৎসবেও পরিণত করেছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ভোলানন্দ গিরিসেবাশ্রমের অধ্যক্ষ শ্রী শ্রীমৎ স্বামী উমেশানন্দগিরি,মধ্যম মহাদেবপুর পূজা উৎযাপন পরিষদ সাধারণ সম্পাদক ডালিম চক্রবর্ত্তী,সাবেক সভাপতি মৃদুল বণিক,সাধারণ সম্পাদক শ্যামল রায়,উপজেলা পূজা উৎযাপন পরিষদ সাবেক সাধারণ সম্পাদক দুলালদে,সাবেকপৌরসভা পূজা কমিটির সাধারণ সম্পাদক অলক ভট্টাচার্য্য প্রমূখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *