সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে মসজিদ ও সমাজে বিশৃংখল করায় সমাজ থেকে এক ঘরে করল ৫ পরিবারকে

সীতাকুণ্ডে মসজিদ ও সমাজে বিশৃংখল করায় সমাজ থেকে এক ঘরে করল ৫ পরিবারকে

প্রেস বিজ্ঞপ্তি,সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
সীতাকুন্ড পৌরসভার ৭নং ওয়ার্ড পশ্চিম মহাদেবপুর ও পশ্চিম আমিরাবাদ আদর্শ সমাজ কতৃক সমাজে বিশৃঙ্খলা সৃর্ষ্টি কারী,মসজিদে কমিটি নিয়ে বিভাজন, বহিরাগত সন্ত্রসী নিয়ে হামলা সহ অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকায় সমাজ থেকে এক ঘরে করি দিল ৫ পরিবারকে।

গত ২২/০৬/২০১৮ ইং তারিখে আজগর আলী জামে মসজিদের পূণঃ প্রতিষ্ঠাতা, সীতাকুণ্ড পৌরসভার সাবেক মেয়র নায়েক (অবঃ) সফিউল আলমের পুত্র এডভোকেট মোঃ আশিক এলাহী সোহেল, ফজলে এলাহী পায়েল, সমাজপতি মোঃ আব্দুল মোতালেব, সমাজপতি মোঃ সাহাবুদ্দিন (আজম), সেলিম ড্রইভারের পুত্র মোঃ ফয়সাল, এলাকার মোঃ আজমীর হোসেন, মোঃ বাবু, মোঃ সালা উদ্দিন, মোঃ ফারুক চৌধুরী,মোঃ জাহিদ কবির, মোঃ জামসেদ সহ সাধারণ মুচল্লিদের উপর অতর্কিত হামলা চালায় এলায়ক পূর্বে একঘরে হওয়া মৃত আব্দুল মুনাফের পুত্র মোঃ ইকবাল বাহারের নেতৃত্বে মোঃ মাহবুবুল হক, মসজিদের সাবেক ইমাম মৃত আবুল হাসেম পুত্র মোঃ মনিরুল ইসলাম তাবিদ, আবুল কাশেম, সাইদুল ইসলাম, মোঃ ইলিয়াছ সহ বহিরাগত সন্ত্রাসীরা।

এতে এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে বিগত ২২/০৬/২০১৮ ইং তারিখে সমাজের জরুরী সভা আহ্বান করেন। উক্ত বৈঠকে প্রায় ৬ শতাধিক লোকের উপস্থিতে তাদের কৃতকার্যের জন্য সমাজ থেকে ৫ পরিবারকে বহিস্কার (এক ঘরে) করে দেওয়া হয়। তাহাদের পরিবার গ্রামে কোন প্রকার সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ করতে, পারবে না, বিবাহ শাদীতে তাহারা সামাজিক বা আত্মীয়তার বন্ধনে আবদ্ধ হতে পারবে না বলে সিদ্ধান্ত হয় এবং যেসব পরিবার তাদেরকে সহযোগীতা করবে বা উঠা বসা করবে তাদের বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়া হবে বলে সমাজের সর্বস্তরের মানুষকে কঠোর ভাবে নির্দেশ দেওয়া হয়। উক্ত সামাজিক বৈঠকে ৬০০ এর অধিক মানুষ উপস্থিত ছিলেন এবং ৩০০ এর অধিক পরিবারের প্রধান উপরের সিদ্ধান্তে স্বাক্ষর করেন।
উল্লেখ্য যে গত ২০/৬/২০১৮ ইং তারিখে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টিকারী,মসজিদের কমিটি নিয়ে বিভাজন, মসজিদের ইমামকে হুমকি, বহিরাগত সন্ত্রসী নিয়ে হামলা, সহ অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকায় অত্র এলাকার মৃত আব্দুল মোনাফের পুত্র মোঃ ইকবাল বাহার ও তার ভাই রাশেদুন্নবী (বুধন)সহ ৫ পরিবারকে সমাজ থেকে বহিসৃকার করা হয়।
সমাজের সর্দার বিশিষ্ট ব্যবসায়ী কামাল উল্লাহ জানান ঘটনাটি কেন্দ্র করে ৫ সমাজ একত্রিত হয়ে একরি সমাজ করা হয়েছে এবং ১০ জনকে দায়িত্ব দেওয়া হয়েছে। মসজিদ এবং সমাজ নিয়ে যাতে কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সে জন্য এ ব্যবস্থা নেওয়া হয়েছে। তিনি আরও জানান সকলের উপস্থিতিতে ৫পরিবারকে সমাজ থেকে বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *