সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের আলোচনা সভা অনুষ্টিত

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশনের আলোচনা সভা অনুষ্টিত

প্রেস বিজ্ঞপ্তি,সীতাকুণ্ড টাইমসঃ সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন একুশে ফেব্রুয়ারী উপলক্ষে এক আলোচনা সভা আজ বিকালে এসোসিয়েশন কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।
এসোসিয়েশনের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসির সঞ্চালনে অনুষ্ঠিত সভায় আলোচনা রাখেন সাংবাদিক কাইয়ুম চৌধুরী,আজাদী প্রতিনিধি লিটন চৌধুরী,সাংবাদিক ইব্রাহিম খলিল,,সবুজ শর্মা শাকিল,কামরুল ইসলাম দুলু,নাছির উদ্দীন,দিদারুল আলম,মেজবাহ উদ্দীন খালেদ প্রমুখ।
সবায় বক্তারা বলেন একুশে ফেব্রুয়ারি বাংলাদেশের জনগণের গৌরবোজ্জ্বল একটি দিন। এটি শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসাবেও সুপরিচিত। বাঙালি জনগণের ভাষা আন্দোলনের মর্মন্তুদ ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন হিসেবে চিহ্নিত হয়ে আছে। ১৯৫২ সালের এই দিনে (৮ ফাল্গুন, ১৩৫৮) বাংলাকে পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশের গুলিবর্ষণে কয়েকজন তরুণ শহীদ হন। তাই এ দিনটি শহীদ দিবস হিসেবে চিহ্নিত হয়ে আছে। ২০১০ সালে জাতিসংঘ কর্তৃক গৃহীত সিদ্ধান্ত মোতাবেক প্রতিবছর একুশে ফেব্রুয়ারি বিশ্বব্যাপী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *