সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুণ্ডে আইন-শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

সীতাকুণ্ডে আইন-শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

66সাইফুল মাহমুদ,১৯অক্টোবর সীতাকুণ্ড টাইমস)ঃ
শারদীয়া দূর্গাপূজার নিরাপত্তা নিশ্চিতও বিভিন্ন সমস্যা চিহিৃতকরন এবং সমাধানের লক্ষ্যে সীতাকু-ে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা চেয়ারম্যান এস এম আল মামুনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল ইসলাম ভূইয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র নায়েক (অবঃ) শফিউল আলম। সভায় বক্তব্য রাখেন,উপজেলা ভাইস চেয়ারম্যান আলা উদ্দিন সাবেরী,সহকারী কমিশনার (ভূমি) মাহবুব আলম, সীতাকু- মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইফতেখার হাসান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ফেরদৌস হোসেন,বারৈয়ার ঢালা ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান,ছাদাকাত উল্ল্যাহ মিয়াজী, মুক্তিযোদ্ধা কমান্ডার আলিম উল্ল্যাহ,উপজেলা পূজা উৎযাপন পরিষদ সভাপতি রনজিত সাহা, ,বিদ্যুৎ বিতরন ফৌজদার হাট-৩ উপ-সহকারী প্রকৌশলী সোহরাব,পৌর কাউন্সিলর মুরাদ।
মতবিনিময় সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো.শাহ আলম,সলিমপুর ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ,বাঁশবাড়িয়া ইউপি চেয়ারম্যান শওকত আলী জাহাঙ্গীর,ভাটিয়ারী ইউপি চেয়ারম্যান নুরুল আনোয়ার,মুরাদপুর ইউপি চেয়ারম্যান রেজাউল করিম বাহার,সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান নুর উদ্দিন জাহাঙ্গীর,পৌর কাউন্সিলর হারাধন চৌধুরী বাবু, ফায়ার সার্ভিসও সিভিল ডিফেন্স ইন্সপেক্টর ফখরুদ্দিন,সীতাকু- মহিলা স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ জরিনা বেগম,পৌর মহিলা কাউন্সিলর মাসুদা খায়ের, বিদ্যুৎ কর্মকর্তা মো.মামুন,পৌর বাজার কমিটির সভাপতি নাসির উদ্দিন ভূইয়া,উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি প্রদীপ ভট্টাচার্য প্রমূখ।
সভায় বারৈয়ারঢালা ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান বলেন,“গণপরিবহনে চলাচলে অবর্ণনীয় দুর্ভোগ, বাঁশবাড়িয়া থেকে সৈয়দপুর পর্যন্ত উপকূলীয় অধিকাংশ বেড়িবাঁধ ভাঙ্গার কারনে প্রতিবছর সাগরের লোনাপানি ঢুকে ক্ষতি হচ্ছে শত শত একর জমির ফসল। উপকূলীয় এলাকার বসবাসরত লোকজনকে সমুদ্রেুর করাল গ্রাস থেকে রক্ষার্থে বেড়িবাঁধ মেরামত,অকেজো স্লুইসগেট মেরামত,উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন স্থানে মাদক বিক্রি ও মাদকের কারখানা বন্ধ,দায়িত্ব পালনকালে হাইওয়ে পুলিশের অব্যাহত চাঁদাবাজি ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বড়দারোগার হাট স্কেলের চলমান চাঁদাবাজি বন্ধে কার্যকরী পদক্ষেপ নিতে জেলা প্রশাসনের প্রতি অনুরোধ জানান।
সভায় জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেন,“ উপকূলীয় স্লুইচগেট ও বেড়িবাঁধ মেরামতের কাজ দ্রুত বাস্তবায়নে তিনি সর্বাত্বক চেষ্টা করবেন। এছাড়া উপজেলায় মাদক বিক্রি ও মাদকের কারখানা ধ্বংসে উপজেলা প্রশাসন ও পুলিশের অভিযানের পাশাপাশি জনসচেতনতা সুষ্টি করতে স্থানীয় চেয়ারম্যানদের অনুরোধ জানান। সরকারী ঘোষণায় হঠাৎ সিএনজি অটোরিক্সা বন্ধে গণপরিবহনে চলাচলে চরম দুর্ভোগের বিষয়ে উপস্থিত বক্তাদের বক্তব্যের প্রেক্ষিতে তিনি বলেন,মহাসড়কে সিএনজি অটোরিক্সা বন্ধে সরকারের কোন হাত নেই,সড়ক দূর্ঘটনা রোধে হাইকোর্টের নির্দেশে সিএনজি অটোরিক্সা বন্ধ করা হয়েছে বলে তিনি জানান।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *