সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

সীতাকুণ্ডে ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন

সীতাকুণ্ড প্রতিনিধি : সারা দেশের মতো সীতাকুণ্ড উপজেলায়ও যথাযথ মর্যাদায় ঐতিহাসিক ৭মার্চ পালন ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তোরণে জাতিসংঘের চূড়ান্তে সুপারিশ প্রাপ্তি উপলক্ষে অনুষ্ঠান উদযাপন করা হয়েছে।

৭ মার্চ (রবিবার) বেলা ৩ টায় উপজেলা প্রশাসন, মডেল থানা এবং হাইওয়ে থানার আয়োজনে পৃথক পৃথক কেক কাটা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান কর্মসূচীর মাধ্যমে এই আনন্দ উদযাপন করা হয়।

অনুষ্ঠানে ৭ মার্চ ও উন্নয়নশীল বাংলাদেশের একটি প্রামাণ্যচিত্র প্রজেক্টের মাধ্যমে প্রদর্শন করা হয়। বিকাল তিনটায় উপজেলা পরিষদ মিলনায়তনে ৭ই মার্চ দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরষ্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে সীতাকুণ্ড উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন রায় এর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, সীতাকুণ্ড সহকারী কমিশনার (ভূমি) রাশেদুল ইসলাম। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জয়নব বিবি জুলি, পৌরসভা মেয়র বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার করিকল্পনা কর্মকর্তা ডা: নুরউদ্দিন রাশেদ, মৎস কর্মকর্তা মো. শামীম, প্রাথমিক শিক্ষা অফিসার নুরুচ্ছোফা, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম, সোনাইছড়ি ইউপি চেয়ারম্যান মো. মনির আহমেদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি এম সেকান্দর হোসাইন। একই সময়ে জেলা পরিষদ অডিটোরিয়াম হল রুমে সীতাকুণ্ড মডেল থানার আয়োজনে ঐতিহাসিক ৭ মাস উদযাপন করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল্লাহ আল বাকের ভুঁইয়া, জেলা পরিষদ সদস্য আ.ম.ম দিলসাদ, এএসপি (সীতাকুণ্ড সার্কেল) আশরাফুল করিম, অফিসার ইনচার্জ(ওসি) আবুল কালাম আজাদ, ওসি (তদন্ত) সুমন বনিক, ইউপি চেয়ারম্যান রেহান উদ্দিন রেহান, সাদাকাত উল্লাহ মিয়াজী,তাজুল ইসলাম নিজাম, জাহেদ হোসেন নিজামী বাবু, ভাটিয়ারী ইউনিয়ন আ.লীগের সা.সম্পাদক খায়রুল আজম জসিমসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

অন্যদিকে বার আউলিয়া হাইওয়ে থানার উদ্যেগে বিকাল তিনটায় কেক কাটার মধ্যে দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এতে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন হাইওয়ে পুলিশ (চট্টগ্রাম সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার সফিকুল ইসলাম।

হাইওয়ে থানার ওসি আলমগীর হোসেনের সভাপতিত্বে এবং এসআই আবুল হাসনাতের সঞ্চালনায় এতে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশের সভাপতি ও সীতাকুণ্ড প্রেসক্লাবে সাবেক সভাপতি সৈয়দ মোঃ ফোরকান আবু, বীর মুক্তিযোদ্ধা খায়রুজ্জামান চৌধুরী, আবুল হোসেন, টিআই মীর নজরুল ইসলাম, সোনাইছড়ি ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান কফিল উদ্দিন পাটোয়ার, বাঁশবাড়িয়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী রাজুসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এ ছাড়াও স্কুল কলেজ মাদ্রাসায়ও এদিবস পালন করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *