সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে ভূমি অফিস ও স্কুল পরিদর্শনে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন

সীতাকুণ্ডে ভূমি অফিস ও স্কুল পরিদর্শনে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
চট্টগ্রাম জেলা প্রশাসক মোঃ ইলিয়াস হোসেন আজ রবিবার (৯ জুলাই) সকাল ১১ সীতাকুণ্ড উপজেলা কার্যালয়ে পরিদর্শনে আসেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা তারিকুল আলমের কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। এসময় উপস্থিত ছিলেন পৌর মেয়র মুক্তিযোদ্ধা বদিউল আলম,
উপজেলা ভাইস চেয়ারম্যান আলাউদ্দিন সাবেরী, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমুল নাহার চৌধুরী নেলী। এরপর তিনি সদর ভূমি অফিস, সীতাকুণ্ড মহিলা কলেজ ও থানা সরকারী প্রাথমিক পরিদর্শন করেন। এ সময় তিনি কলেজ শিক্ষার্থীদের বাল্য বিবাহ প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধিতে দিক নির্দেশনামুলক বক্তব্য রাখেন। তিনি বলেন, দেশের নারী যত বেশি শিক্ষিত সেদেশ তত বেশি উন্নত।
তাই শিক্ষার কোন বিকল্প নেই।
সরকার শিক্ষা খাতে যথেষ্ট বরাদ্ধ দিচ্ছেন। আমরা এখন মধ্যম আয়ের দেশ। কোন মেয়ে যেন শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়। মীরসরাইতে ইকোনোমিক জোন হচ্ছে সেখানে অনেক কাজের সুযোগ হবে, তাই তোমরা ভালো করে পড়ালেখা শেষ করে ইকোনোমিক জোনে ভাল মানের চাকরী করার সুযোগ হবে। জেলা প্রশাসক প্রাথমিক স্কুলের ছাত্র-ছাত্রীদের নিয়মিত স্কুলে উপস্থিত থেকে ভালো করে পড়ালেখা করার আহবান জানান। পরিদর্শনকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর মেয়র বদিউল আলম, স্টাফ অফিসার রমিজ আহমেদ, কানুনগো বাচ্চু মনি চাকমা, ভূমি নাজির জামাল উদ্দিন প্রমুখ। জেলা প্রশাসক মোঃ ইলিয়াস হোসেন সদর ভূমি অফিসের পাশে একটি আম গাছের চারা রোপন করেন।

পরিদর্শন শেষে সীতাকুণ্ড বালিকা স্কুল, থানা প্রাইমারী স্কুলও পরিদর্শন করেন।
এসময় তিনি শিক্ষার্থীদের পড়া লেখাসহ বিভিন্নদিক খোজখবর নেন।

সীতাকুন্ড থানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে
্পরিদর্শনকালে তিনি চতুর্থ শ্রেনির ক্লাস পর্যবেক্ষণ করেন এবং সন্তুষ্টি প্রকাশ করেন। সেইসাথে শতভাগ মিড ডে মিল বাস্তবায়নের অগ্রগতি যাচাই করেন।

পরিশেষে তিনি সীতাকুণ্ড প্রাথমিক শিক্ষা পরিবারের সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এসময় উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার জনাব তারিকুল আলম মহোদয়। সহকারি কমিশনার (ভূমি)জনাব মো. কামরুজ্জামান মহোদয়্, সীতাকুণ্ড সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ জনাব জরিনা আখতার মহোদয়, উপজেলা শিক্ষা অফিসার জনাব মোহাম্মদ নুরুচ্ছোফা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জনাব মোহাম্মদ মামুন মহোদয়, সহকারী উপজেলা শিক্ষা অফিসার জনাব মো.আলাউদ্দীন মহোদয়, সহকারী উপজেলা শিক্ষা অফিসার জনাব হারুণ আল রশীদ মহোদয়,সীতাকুণ্ড বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব দিদারুল আলম মহোদয়।। বিদ্যালয়ের সুন্দর পরিবেশ দেখে জেলাপ্রশাসক মহোদয় মুগ্ধ হন।তিনি পরিদর্শন খাতায় এবং নিজ মুখে মুগ্ধতার অভিব্যক্তি প্রকাশ করেন। গতবার বিদ্যালয়টি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হয়েছে জানতে পেরে ধন্যবাদ ও অভিন্ন্দন জানান্। তিনি বিদ্যালয়ের রেজাল্টসহ যাবতীয় কর্মকাণ্ড ধরে রাখার পরামর্শ দেন বলে জানিয়েছে স্কুলের প্রধান শিক্ষিকা সোলতানা ইয়াছমিন মনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *