সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে শ্রমিকের মৃত্যু

সীতাকুণ্ডে শিপ ইয়ার্ডে শ্রমিকের মৃত্যু

সীতাকুণ্ড প্রতিনিধি ঃ
সীতাকুণ্ডে শিপ ব্রেকিং ইয়ার্ডে কাজ করার সময় মোঃ সাহাব উদ্দিন(৪৫)নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। একি ঘটনায় অপর এক শ্রমিক আহত হলেও তার নাম পরিচয় পাওয়া যায়নি। সোমবার দুপুরের সময় উপজেলার সোনাইছড়ি জোড়ামতল সাগর উপকুল এলাকায় এই শ্রমিক নিহতের ঘটনা ঘটে। নিহত শ্রমিক কুমিরা ইউনিয়নের দক্ষিণ কাজী পাড়া এলাকার সুলতান আহমেদের পুত্র ও ফোর স্টার শিপ ব্রেকিং ইয়ার্ডে কাটার ম্যানের কাজ করতো।
জানা যায়,উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের জোড়ামতল সাগর উপকুল এলাকার মোঃ নুর উদ্দিন রুবেলের মালিকানাধীন ফোর স্টার শিপ ব্রেকিং ইয়ার্ডে পুরাতন স্ক্র্যাপ জাহাজের কাটিং লোহার পর্দা পালানোর কাজ করছিল আরো বেশ কয়েকজন শ্রমিকসহ। এ সময় অসাবধানতা বশত জাহাজের উপর থেকে পড়ে সাহাব উদ্দিনের কোমর ভেঙে গিয়ে মারাত্মক ভাবে আহত হয়। আহতাবস্থায় ইয়ার্ডে কর্মরত অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষনা করেন।
কুমিরা কাজিপাড়া ওয়ার্ড এর ইউপি সদস্য মোঃ সেলিম জানায় শিপইয়ার্ডে কর্মরত অবস্থায় নিহত শ্রমিক সাহাব উদ্দিন এর লাশ বাড়িতে আনার পর আবার ময়না তদন্তের জন্য চমেক হাসপাতালে পাঠানো হয়েছে।
এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড মডেল থানার ওসি তোফায়েল আহমেদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,”আমরা শ্রমিক নিহতের বিষয়টি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। নিহত শ্রমিক ফোর স্টার নামে ইয়ার্ডে কাজ করতো। আমরা লাশটি উদ্ধার করে সুরতহাল রিপোর্টের জন্য চমেক হাসপাতাল মর্গে প্রেরণ করেছি। এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা রুজু করা হয়েছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *