সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / সীতাকুন্ড ৫দিন থানা হাজতে থাকার পর এক যুবককে আদালতে প্রেরণ ||নির্যাতনের অভিযোগ পরিবারের||

সীতাকুন্ড ৫দিন থানা হাজতে থাকার পর এক যুবককে আদালতে প্রেরণ ||নির্যাতনের অভিযোগ পরিবারের||

জহিরুল ইসলাম, ১২ জুন (সীতাকুন্ড টাইমস ডটকম)
সীতাকুন্ড এক যুবককে আটকের পর ৫ দিন থানা হাজতে আটকে রেখে অবশেষে আদালতে চালান করেছে পুলিশ। পরিবারের পক্ষ থেকে দাবী করা হয়েছে স্থানীয় প্রভাবশালীদের ইন্দনে তাকে পুলিশ আটকে নির্যাতন করেছে। এতে যুবকটির পরিবারে ক্ষোভের সঞ্চার হয়েছে।
অভিযোগে জানা যায়, উপজেলার বাড়বকু- আনোয়ার জুট মিলস কলোনীর বাসিন্দা শ্রমিক আলী হোসেনের পুত্র চারালকান্দি এলাকার অস্থায়ী বাসিন্দা ইকবাল হোসেনকে গত শুক্রবার রাতে একদল যুবক অজ্ঞাত স্থানে নিয়ে যাবার চেষ্টা করে। কিন্তু এলাকাবাসী ঘটনা টের পেয়ে ক্ষুব্ধ হয়ে উঠলে সীতাকু- থানার পুলিশ গিয়ে যুবকদের কাছে ঘটনার কারণ জানতে চায়। এসময় উক্ত যুবকরা ইকবাল মহাসড়কে ছিনতাইসহ বিভিন্ন অপকর্মে জড়িত বলে অভিযোগ করলে পুলিশ ইকবালকে থানায় নিয়ে আসে এবং যুবকদেরকে বাদী হয়ে মামলার পরামর্শ দেয়। এ ঘটনার পর উক্ত যুবকরা মামলা করতে গড়িমসি শুরু করলে পুলিশও ইকবালকে কোর্টে প্রেরণ না করে গত মঙ্গলবার বিকেল পর্যন্ত ৫দিন থানা হাজতে আটকে রেখে শেষ পর্যন্ত একটি চাঁদাবাজি মামলায় চালান দেয়।
ভুক্তভোগির পিতা আলী হোসেন বলেন, কারো বিরুদ্ধে মামলা থাকলে তাকে গ্রেফতারের পরদিনই আদালতে চালান করার কথা। কিন্তু এক-দুই দিন নয়, তাকে ৫দিন থানা হাজতে আটকে রেখে শেষ পর্যন্ত মঙ্গলবার বিকেলে চাঁদাবাজি মামলা দেওয়া হয়েছে।
উপজেলার ভাটিয়ারী বিজয় স্মরণী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর বলেন, ঘটনাটি শুনে আমি হতবাক। কাউকে গ্রেফতার করার পর আদালতে পাঠানোই নিয়ম। কিন্তু তাকে ৫দিন থানা হাজতে আটক রাখা হয়েছে! এটা অমানবিক। অন্যদিকে ইকবালের পিতা আলী হোসেন ও অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীরের অভিযোগ সঠিক নয় বলে দাবী করেছেন পুলিশ কর্মকর্তারা।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এস. আই সাইফুল্লা বলেন, কাউকে ৫দিন আটক রাখার প্রশ্নই আসে না। ইকবালের বিরুদ্ধে ৩৫ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগ এনে জনৈক ইউনুস বাদী হয়ে মামলা করেছেন। তাকে গ্রেফতারের পরদিন হরতাল থাকায় আমরা আসামি চালান দিইনি। একদিন পরেই তাকে চালান করা হয়েছে বলে তিনি দাবী করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *