সংবাদ শিরোনাম
Home / জাতীয় / চট্টগ্রামে মাদ্রাসা জেনারেল শিক্ষকদের সম্মেলন অনুষ্ঠিত ঃ সভাপতি মোহাম্মদ আলী,সম্পাদক জামাল উদ্দিন

চট্টগ্রামে মাদ্রাসা জেনারেল শিক্ষকদের সম্মেলন অনুষ্ঠিত ঃ সভাপতি মোহাম্মদ আলী,সম্পাদক জামাল উদ্দিন

সীতাকুণ্ড টাইমস ডেস্ক ঃ
বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স অ্যাসোসিয়েশন চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন ও চট্টগ্রাম জেলা শিক্ষক সম্মেলনগত ২৮ ডিসেম্বর বহদ্দারহাট ১ কিলোমিটারস্থ যমুনা স্কয়ারে অনুষ্ঠিত হয়েছে।
কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম জেলা আহ্বায়ক মুহাম্মদ আলীর সভাপতিত্বে এবং জেলা সদস্য সচিব মোহাম্মদ জামাল উদ্দিনের উপস্থাপনায় সম্মেলনে উদ্বোধক ছিলেন বাংলাদেশ মানবাধিকার কমিশন চট্টগ্রামের বিভাগীয় সমন্বয়ক ও আল্লামা ফজলুল্লাহ(রহঃ) ফাউন্ডেশনের চেয়ারম্যান ডক্টর আবুল আলা মোঃ হোছামুদ্দিন। তিনি এসময় বলেন মাদ্রাসা জেনারেল শিক্ষকদের অনেক দাবী রয়েছে সবাই ঐক্যবদ্ধভাবে থাকলে দাবী আদায়ে সহজ হবে। তিনি আরও বলেন বর্তমান সরকার মাদ্রাসা সরকারীকরণ প্রক্রিয়া শুরু করেছে। পর্যায় ক্রমে জেলা উপজেলার মাদ্রাসা গুলো সরকারীকরন করার জন্য শিক্ষক নেতৃবৃন্দদের এগিয়ে আসতে হবে।
সম্মেলনে
প্রধান অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন এর কেন্দ্রীয় সভাপতি ও শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্টের সদস্য মোঃ হারুন অর রশিদ। তিনি বলেন মাদ্রাসায় জেনারেল শিক্ষকদের অনেক সমস্যার কথা চিন্তা করেই এই সংঘটনটির সৃষ্টি। আমরা সরকারের সাথে আলোচনা করেই বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করছে। শিক্ষকরা যদি আমাদের পাশে থাকে তাহলে আমরা কাজ করতে আনন্দ পাব। তিনি আরও বলেন শিক্ষকদের ১০০% বোনাস, চিকিৎসা ভাতা ও বাড়ি ভাড়াসহ বিভিন্ন যৌক্তিক দাবী গুলো আদায়ে আমরা কাজ করে যাচ্ছি।
প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন কেন্দ্রীয় মহাসচিব মোহাম্মদ শান্ত ইসলাম, বিশেষ অতিথি ছিলেন বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, হাছনদন্ডী এম রহমান সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল বশর, বার আউলিয়া সিনিয়র মাদরাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রহমান, বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন কেন্দ্রীয় নেতা যথাক্রমে কে এম শামীম, এলিন তালুকদার, মোহাম্মদ আলী ও জসিম উদ্দিন, বাংলাদেশ কলেজ – বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি চট্টগ্রামের সহ সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মো: শহীদুল্লাহ এবং জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ। ।
সম্মেলন শেষে প্রস্তাব ও সমর্থনের মাধ্যমে বাংলাদেশ মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশন চট্রগ্রাম জেলা শাখার সভাপতি পদে মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক পদে জামাল উদ্দীন কে নির্বাচিত করে একটি পূর্ণাঙ্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *