সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / দিশারী যুব ফাউন্ডেশন হোক স্বপ্নচারী যুবকদের আস্থার ঠিকানা

দিশারী যুব ফাউন্ডেশন হোক স্বপ্নচারী যুবকদের আস্থার ঠিকানা

জিয়াউল হক,সীতাকুণ্ড টাইমসঃ

চট্টগ্রাম মহানগরীর এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন চট্টগ্রাম রোটারী সেন্টারে অনুষ্ঠিত দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে দিশারিয়ান পরিচিতি সভা, ঈদ পূর্ণমিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন: সীতাকুণ্ড সমিতির সাবেক সভাপতি ও সীতাকুণ্ড নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের সদস্য-সচিব বিভিন্ন সামাজিক সংগঠনের স্বপ্নদ্রষ্টা লায়ন মোহাম্মদ গিয়াস উদ্দিন।

তিনি বলেন, দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ প্রতিষ্ঠার পর থেকে সামাজিক কার্যক্রমের পাশাপাশি বেকার যুবক-যুবতীদের কে আত্মকর্মসংস্থান করার লক্ষ্যে বিভিন্ন পেশাজীবী প্রশিক্ষণের আয়োজন করে যাচ্ছে। প্রশিক্ষণের মাধ্যমে যুবক-যুবতীদেরকে প্রশিক্ষিত করে দেশের বেকারত্ব দূরীকরণে ভূমিকা রাখছে দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ। তিনি বলেন উপদেষ্টা হিসেবে আমি দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর অনেকগুলো শাখা ঘোষণা করেছি। তবে আমি দিশারী যুবক ফাউন্ডেশন বাংলাদেশ-এর চেয়ারম্যান অ্যাডভোকেট সারোয়ার হোসাইন লাভলুকে বলবো সারাদেশে দিশারী যুব ফাউন্ডেশন এর শাখা ঘোষণার পূর্বে চট্টগ্রাম জেলা এবং বিভাগীয় পর্যায়ে প্রত্যেকটি থানা এবং উপজেলার দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর শাখা কমিটি ঘোষণার মাধ্যমে বেকার যুবক-যুবতীদের আত্মকর্মসংস্থানমূলক প্রশিক্ষণের মাধ্যমে ক্ষুধা ও বেকারত্ব মুক্ত সোনার বাংলা গড়ে তুলতে দিশারী যুব ফাউন্ডেশন হবে যুবক-যুবতীদের স্বপ্নদ্রষ্টা।

অনুষ্ঠানের বিষয়ে ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান লায়ন অ্যাডভোকেট মোহাম্মদ সরোয়ার হোসাইন লাভলু সভাপতিত্ব করেন। তিনি বলেন, দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ হোক তরুণ-যুবকদের আস্থার ঠিকানা এই সংগঠনের কার্যক্রম এর মধ্য দিয়ে বেকার তরুণরা যেন উদ্যোক্তা হতে পারে সে বিষয়ে সহযোগিতা করে যাব।

দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক দিশারীয়ান এম এ ইলাহি আরাফাত এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জনতা টেলিভিশনের চেয়ারম্যান লায়ন এম এ হোসেন বাদল, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর শাখার সম্মানিত উপদেষ্টা লায়ন আলহাজ্ব মোহাম্মদ ইউসুফ শাহ, লায়ন্স ক্লাব অব চিটাগাং সীতাকুন্ড সহ সভাপতি লায়ন মোহাম্মদ নাছির উদ্দিন মানিক, বাংলাদেশ লেবার ফেডারেশন চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি বিশিষ্ট শ্রমিক নেতা মোহাম্মদ আনোয়ার হোসেন, দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর সহ-সভাপতি (প্রশাসন ও তথ্যপ্রযুক্তি) দিশারীয়ান মোহাম্মদ নাজিমুজ্জামান রাশেদ, সহ-সভাপতি (প্রকল্প) দিশারীয়ান মোহাম্মদ নূর খান, চট্টগ্রাম মহানগর শাখার সমন্বয়ক এডভোকেট মোঃ মহসিন সিকদার, বিশিষ্ট মানবাধিকার নেতা ও সংগঠক মোহাম্মদ মেজবাহ উদ্দিন তুষার, দিশারীয়ান মোহাম্মদ সালাউদ্দিন, সীতাকুণ্ড যুব উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক এম কে মনির, দৈনিক সরেজমিন বার্তা বার্তা বিভাগ ও আইন-আদালত প্রতিদিনের সহকারী বার্তা সম্পাদক সংবাদিক নুরুল ইসলাম নাহিদ, বিভিন্ন শাখার প্রতিনিধি যথাক্রমে মোহাম্মদ হোসাইন আল ইমরান, মোহাম্মদ আইনুল করিম ফিরোজ, ইকবাল হোসেন নিজামী, কবি কামরুল হুদা দুর্জয়, মুসলিম উদ্দিন নাজিম, মোহাম্মদ মুসলিম উদ্দিন, রাশেদ রায়হান, প্রভাষক জিয়াউদ্দিন, তারেক আজিজ, ইয়াসিন খায়ের সানিম, মোঃ রুবেল, মুরাদ আহম্মেদ শাওন, সাবরিনা আরাফ ইরা প্রমুখ।

অনুষ্ঠানের দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর উপদেষ্টা লায়ন মোহাম্মদ গিয়াস উদ্দিন ও দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ এর চেয়ারম্যান লায়ন অ্যাডভোকেট মোহাম্মদ সরোয়ার হুসাইন লাভলু দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর শাখার আকবরশাহ থানা শাখা, হালিশহর থানা শাখা এবং ডবলমুরিং থানা শাখা হাওয়া কমিটি আগামী তিন মাসের জন্য ঘোষণা করেন। চট্টগ্রাম মহানগরের সমন্বয়ক হিসেবে এডভোকেট মোঃ মহসিন সিকদার, বিশিষ্ট মানবাধিকার নেতা ও সংগঠক মেজবাহউদ্দিন তুষার , লায়ন মোহাম্মদ মইনুদ্দিন মহিন, মোহাম্মদ সালাউদ্দিন আমিনকে চট্টগ্রাম মহানগরের সমন্বয় করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *