সংবাদ শিরোনাম
Home / ইউনিয়ন সংবাদ / সীতাকুণ্ডে পাঁচশতাধিক অসহায় রোগীকে ফ্রি চিকিৎসা দিয়েছে আলোকিত যুব সংঘ

সীতাকুণ্ডে পাঁচশতাধিক অসহায় রোগীকে ফ্রি চিকিৎসা দিয়েছে আলোকিত যুব সংঘ

সীতাকুণ্ড টাইমস ডেস্ক ঃ

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: শাহাদাত হোসেন বলেছেন, এই সময়ে যেখানে তরুণ-যুবকরা হয় মাদকাসক্ত হয়ে পড়ছে না হয় কিশোর গ্যাং এর সাথে জড়িত হয়ে সমাজে নানা বিধ অপরাধ করছে, অনেকে মোবাইলের প্রতি আসক্ত হয়ে পড়ছে ঠিক এই সময়ে আলোকিত যুব সংঘ মোবাইল এবং মাদকাসক্তি থেকে দূরে থাকার প্রত্যয় নিয়ে এবং সামাজিক শুভ ও ভালো কাজের মাধ্যমে নিজেদের ব্যস্ত রেখেছেন এটা সবার জন্য অনুকরণীয় হোক। এই ধারা সারা দেশব্যাপী ছড়িয়ে পড়ুক।

সদ্য শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসারের উপাধী পাওয়া
শাহাদাত হোসেন সার্বিক সহায়তার আশ্বাস দিয়ে সামাজিক যেকোনো কাজের পাশাপাশি অসামাজিক কার্যক্রম প্রতিরোধে এই সংগঠনকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। আলোচনা সভায় প্রধান অতিথির আয়োজকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

আলোকিত যুব সংঘ আয়োজিত বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ইউএনও শাহাদাত হোসেন।


জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে সীতাকুণ্ডের সামাজিক সংগঠন আলোকিত যুব সংঘের উদ্যোগে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় বিনামূল্যে চিকিৎসা পেয়েছে প্রায় ৫শ’ গরীব দুস্থ ও অসহায় মানুষ।

২০ (অক্টোবর) বৃহস্পতিবার সকালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে সীতাকুণ্ডের সামাজিক সংগঠন আলোকিত যুব সংঘের অনুষ্ঠানে প্রধান অতিথি উপরোক্ত কথাগুলো বলেন।

৮টা থেকে দুপুর ২ টা পর্যন্ত চলা এ স্বাস্থ্য ক্যাম্পে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৭ জন অভিজ্ঞ চিকিৎসক চিকিৎসা সেবা দেন।

সৈয়দপুর ইউনিয়নের কেদারখীল গ্রামের জালাল আহমেদ ভূঁইয়া বাড়ির আলোকিত যুব সংঘের কার্যালয়ে এই চিকিৎসা সেবা দেওয়া হয়। পাশাপাশি রক্তের গ্রুপ নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষা এবং রোগীদের বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

চট্টগ্রাম মেডিকেল কলেজের মেডিকেল অফিসার ডা. নুরুল ইসলাম ও ডা. রিদওয়ানুল হক, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মিলজার হোসেন, ডা. তনয় মজুমদার এসএম হামিদ উদ্দিন, ডা. নাহিদা আক্তার ও ডা. জেসমিন আক্তার রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেন। এছাড়াও একইসাথে ব্লাড ডোনার সোসাইটির উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিস পরীক্ষা করানো হয় । এছাড়া উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের স্বাস্থ্যকর্মীরাও মহিলা ও শিশুদের চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করেন।

চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন সৈয়দপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এইচএম তাজুল ইসলাম নিজামি।

ফ্রি চিকিৎসা ক্যাম্প শেষে আলোচনা সভায় আলোকিত যুবসংঘের চেয়ারম্যান শেখ সাইফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুরুদ্দিন রাশেদ, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. শাহআলম, সমাজসেবক লায়ন গিয়াসউদ্দিন, লায়ন হাজী মোহাম্মদ ইউসুফ শাহ।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক, ইউপি সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *