সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে বিএন্ডএফ কেয়ারের উদ্যোগে আত্মকর্মসংস্থান মূলক উপকরণ ও গৃহনির্মাণ সামগ্রী বিতরণ

সীতাকুণ্ডে বিএন্ডএফ কেয়ারের উদ্যোগে আত্মকর্মসংস্থান মূলক উপকরণ ও গৃহনির্মাণ সামগ্রী বিতরণ

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
সীতাকুন্ডে বিএন্ডএফ কেয়ারের উদ্যোগে বিভিন্ন ইউনিয়নের হত দরিদ্রদের মাঝে আত্মকর্মসংস্থান সৃষ্টির উপকরণ বিতরণ প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। বিএন্ডএফ কেয়ারের অন্যতম সমন্বয়ক নুরুল আক্তার বাপ্পির পরিচালনায় এবং মুহাম্মদ আশ্রাফুল আলম ভূঁইয়ার সঞ্চালনায় ১৭ ই জুলাই শনিবার বেলা ১২ টায় সীতাকুন্ড উপজেলা পরিষদ প্রাঙ্গনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সীতাকুণ্ড উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ শাহ আলম। এছাড়া বিএন্ডএফ কেয়ার টিমের মধ্যে উপস্থিত ছিলেন কাইয়ূম চৌধুরী, নাজমুল তুহিন,রাফি প্রমুখ। এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের সামর্থ্যহীনদের মাঝে যথাক্রমে একটি অটোরিকশা, গৃহনির্মাণ সামগ্রী ও নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা জনাব শাহ আলম তার বক্তব্যে বলেন,” বিএন্ডএফ কেয়ারের এটি একটি অনন্য উদ্যোগ। বিএন্ডএফ কেয়ার যেভাবে যাকাত ফান্ডের সুষম ব্যবহার করছে এটা অন্যদের জন্য অনুকরণীয়। আমি মনে করি উক্ত সুবিধাভোগীদের ভবিষ্যতে আর কারো মুখাপেক্ষী হতে হবেনা,তারা নিজেরা নিজেদের কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি অন্যদেরও সাহায্য করতে পারবেন”।
বিএন্ডএফ কেয়ার থেকে সহায়তা প্রাপ্ত উপকারভোগীদের মধ্যে সৈয়দপুর ইউনিয়নের শারীরিক প্রতিবন্ধী মোঃ ইলিয়াস(মঞ্জু) তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন,” ২০১৭ সালে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় পঙ্গু হওয়ার পর থেকে হুইল চেয়ার ছাড়া আমি চলাফেরায় অক্ষম হয়ে আমি পরিবার ও সন্তান-সন্ততি নিয়ে মানবেতর জীবনযাপন করছি। আমাকে একটা অটোরিকশা দেয়া হয়েছে, যা দিয়ে আমি আমার সন্তানসন্ততি নিয়ে খেয়েপড়ে বাঁচতে পারবো। আমি বিএন্ডএফ কেয়ার এবং এর চেয়ারম্যান সমাজসেবক মহিউদ্দিন বহদ্দা চৌধুরীকে ধন্যবাদ জানাই”।
সংস্থা থেকে সহায়তাপ্রাপ্ত মুরাদপুর ইউনিয়নের ভাটেরখীল গ্রামের আমেনা বেগম বলেন,” আমাকে নগদ বিশ হাজার টাকা অর্থ সহায়তা দেয়া হয়েছে আমার হস্তশিল্পকে কাজে লাগিয়ে ব্যবসা করার জন্যে,আমি দোয়া করি বিএনেফের জন্য।”
বাড়বকুণ্ড ইউনিয়নের নুর সোলেমান তার ঘর তৈরির উপকরণ পেয়ে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে অশ্রুসিক্ত হয়ে পড়েন। তিনি বলেন,” আমার ঘর থাকার অনুপযোগী হয়ে পড়েছিলো। একটু ভারী বর্ষন হলেই ঘর আমাদের উপর হেলে পড়তো। আর্থিক দূরাবস্থার কারণে যখন চোখেমুখে হতাশা দেখছি ঠিক তখনই বিএন্ডএফ কেয়ারের টিম আমার ঘর পরিদর্শন করে আমাকে এ ঘর পুননির্মাণ করতে সাহায্য করছেন”।

বিএন্ডএফ কেয়ারের সমন্বয়ক নুরুল আকতার বাপ্পি বলেন, ” বিএন্ডএফ কেয়ার বিএন্ডএফ কর্পোরেটের একটা সহযোগী সংস্থা। আমরা অতীতেও বিভিন্ন কর্মসংস্থানমূলক উপকরণ বিতরণ করে আসছি। এটা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। আমরা বিশেষ প্রাধান্য দিচ্ছি শিক্ষা ও আত্মকর্মসংস্থান কে,এছাড়া গৃহনির্মান সামগ্রী,চিকিৎসায়ও আমরা অনেককেই সহায়তা করেছি।”

বিএন্ডএফ এর চেয়ারম্যান মমহিউদ্দিন বহদ্দা চৌধুরীর মুখপাত্র মোঃ আশ্রাফুল আলম ভূঁইয়া বলেন ,” বিএন্ডএফ কেয়ারের প্রতিষ্ঠাতা লন্ডন প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী মহিউদ্দিন বহদ্দা চৌধুরী। যার নির্দেশনায় প্রতিষ্ঠালগ্ন থেকেই বিএন্ডএফ কেয়ার সীতাকুন্ডের বিভিন্ন ইউনিয়নের মানুষদের মাঝে আত্মকর্মসংস্থান মূলক উপকরণ,শিক্ষা ও গৃহনির্মাণ সামগ্রী বিতরণ করে আসছে। জনাব চৌধুরী সীতাকুন্ডের হত দরিদ্রদের সাহায্য করার পাশাপাশি উদ্যেক্তা সৃষ্টিতেও প্রশংসনীয় ভূমিকা রেখেছেন। তার নির্দেশনায় আমরা আজ যুব উন্নয়ন অফিসারের কাছেও তালিকা চেয়েছি, ধীরে ধীরে সীতাকুন্ডের বেকার যুবকদের উন্নয়নেও আমরা কাজ করবো।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *