সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে বি এন্ড এফ কেয়ারের উদ্যেগে আত্মকর্মসংস্থানমূলক উপকরণ বিতরণ

সীতাকুণ্ডে বি এন্ড এফ কেয়ারের উদ্যেগে আত্মকর্মসংস্থানমূলক উপকরণ বিতরণ

মুসলেহ উদ্দীন,সীতাকুণ্ড টাইমসঃ
সীতাকুণ্ডের সৈয়দপুর ইউনিয়নের মহানগরে এলাকায় বি এন্ড এফ কেয়ারের পক্ষ থেকে হতদরিদ্রদের মাঝে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষে উপকরণ হিসেবে ছাগল বিতরণ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।
গতকাল (২৮ মে) শুক্রবার সকাল ১০ টায় ঐতিহ্যবাহী মহানগর অলি-ফয়েজ ইসলামী সমাজ কল্যাণ কেন্দ্র প্রাঙ্গনে আত্মকর্মস্হান বিতরন করা হয়েছে।

এসময় বি এন্ড এফ কেয়ারের অন্যতম সমন্বয়ক আশ্রাফুল আলম ভূঁইয়ার সঞ্চালনা ও নুরুল আকতার বাপ্পির পরিচালনায় উক্ত আত্মকর্মসংস্থান উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার মোমিনুল ইসলাম মামুন ভূঁইয়া, প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন মহানগর মীর সিরাজুল ইসলাম মাদ্রাসার সুপারিন্টেন্ডেন্ট মাওলানা মহিউদ্দিন, সৈয়দপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক দিদারুল আলম, বি এন্ড এফ কেয়ারের প্রতিনিধি আবদুল কাইয়ুম, তুহিন, রাফিসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
অনুষ্ঠানে যুবকদের স্বনির্ভর করে গড়ে তোলার লক্ষে উপকরণ হিসেবে প্রতিজনকে ৪ টি করে ছাগল বিতরন করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় জনপ্রতিনিধি মামুন মেম্বার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। কিন্তু ‘সব দায়িত্ব রাষ্ট্রের নয়; কিছু দায়িত্ব আমার কিছু আপনার’ এই স্লোগানকে সামনে রেখে বিএন্ডএফ কেয়ার দেশের দারিদ্র দূরীকরণে যে দায়িত্বশীল ভূমিকা রাখছে তার জন্য আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাই। আমি মনে করি সবাই যদি বিএন্ডএফের মত উদ্যোগ নিয়ে এভাবে দারিদ্র্য দূরীকরণ এবং কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করে তবে সমাজে ধনী গরিবের বৈষম্য লাঘব হবে, মানুষের উপকার হবে, সব শেষে বিএন্ডএফ তাদের এই ধরনের মানবিক কর্মসূচীগুলো ভবিষ্যতেও আরো বেগবান করার আহবান জানান।

প্রধান মেহমান মাওলানা মহিউদ্দিন বলেন, নিঃসন্দেহে বিএন্ডএফ কেয়ারের যাকাত ফান্ডের সঠিক বন্টনের এই উদ্যোগ সমাজের সকল শ্রেণির মানুষের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। আমি বিএন্ডএফ কেয়ারকে ধন্যবাদ জানাই এমন মহতী উদ্যেগের জন্য। প্রচলিত সিস্টেমে শাড়ী-লুঙ্গী এবং সামান্য টাকা পয়সা দিয়ে যাকাত না দিয়ে যদি সবাই ইসলামের সঠিক নিয়ম মেনে এভাবে এগিয়ে আসতো তবে সমাজের দারিদ্র্য দূর হতো, বেকারত্বের সংখা অনেকাংশই কমে যেত। মানুষ স্বাবলম্বী হতো। মহান আল্লাহ রাব্বুল আলামীন তাদের এই উদ্যোগে বরকত দান করুন।

বি এন্ড এফ কেয়ারের সমন্বয়ক আশ্রাফুল আলম ভূঁইয়া বলেন, লন্ডন প্রবাসী দানবীর মহিউদ্দিন বহদ্দা চৌধুরীর ব্যক্তিগত উদ্যেগে এবং তার নিজস্ব অর্থায়নে বিএন্ডএফ কেয়ার নামক এই চ্যারিটি প্রতিষ্ঠিত হয়। বিএন্ডএফ কেয়ার বিএন্ডএফ কর্পোরেশনের একটি সহযোগী সংস্থা। সীতাকণ্ডের কৃতি সন্তান তারুণ্যের অহংকার মহিউদ্দিন বহদ্দা চৌধুরী সূদুর লন্ডনে থেকেও সবসময় দেশের এবং এলাকার মানুষের কথা চিন্তা করে, তিনি বৈষম্যহীন একটা সমাজের স্বপ্ন দেখেন যেখানে কোন মানুষ অনাহারে মরবেনা, অভাবে থাকবেনা। শুধু তাই নয়, দেশের মেধাবী তরুণ উদ্যেক্তাদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে তিনি প্রতিষ্ঠা করেছেন ‘বি এন্ড এফ কর্পোরেট’ নামক প্রতিষ্ঠান। মেধাবী তারুণ্যের স্বপ্নকে বাস্তবায়িত করতে কাজ করছে বিএন্ডএফ কর্পোরেট। ভবিষ্যতেও তিনি আরো বেশি জনকল্যাণমূলক কাজ করার জন্য সকলের দোয়া চেয়েছেন।
অনুষ্ঠানের সঞ্চালক এবং বিএন্ডএফ কেয়ারের অন্যতম সমন্বয়ক নুরুল আকতার বাপ্পি বলেন, সীতাকু্ণ্ডের মুরাদপুর ইউনিয়ন থেকে আমাদের কার্যক্রম শুরু হলেও ধীরে ধীরে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে আমাদের সেবা পৌঁছে যাচ্ছে। বাছাইকৃত উপকার ভোগীদের মধ্যে আমরা যে যেটার উপযুক্ত হয় সেটা দিয়েই তাদের দারিদ্র লাঘব করার চেষ্টা করছি। ইতিমধ্যে আপনারা দেখেছেন আমরা রিক্সা ও ইলেকট্রনিকস কাজের উপকরণ ও বিতরণ করেছি কয়েক জায়গায়৷ এভাবে আমরা আমাদের সহযোগিতার হাত বাড়াতে চাই। আত্মকর্মসংস্থানকে প্রাধান্য দেয়া ছাড়াও আমরা শিক্ষা এবং গৃহনির্মাণ প্রকল্পকেও অত্যন্ত গুরুত্ব দিচ্ছি। বিশেষ করে মেধাবী শিক্ষার্থীদের ভবিষ্যৎ গড়ার কাজ আমাদের লক্ষ্য থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *