সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / সীতাকুণ্ডে লায়ন আসলাম চৌধুরীকে মাইনাস ফর্মূলায় রেখে আহ্বায়ক কমিটি গঠন ঃ তৃণমুলের ক্ষোভ

সীতাকুণ্ডে লায়ন আসলাম চৌধুরীকে মাইনাস ফর্মূলায় রেখে আহ্বায়ক কমিটি গঠন ঃ তৃণমুলের ক্ষোভ

সীতাকুণ্ড টাইমস ডেস্ক ঃ
সাবেক চট্টগ্রাম উত্তরজেলার আহবায়ক, বিএনপি’র যুগ্ন মহাসচিব অধ্যাপক লায়ন আসলাম চৌধুরীর এফসিএর সংসদীয় এলাকা সীতাকুন্ড উপজেলায় এবার বিএনপি’র দূর্গে আঘাত হানতে একটি মহল মরিয়া হয়ে উঠেছে। আসলাম চৌধুরী দীর্ঘদিন কারান্তরীণ থাকার কারণে নিজ দলের সুযোগ সন্ধানীরা রাজনীতির নিয়ন্ত্রণ ও কর্তৃত্ব প্রতিষ্ঠা করতে মাঠে নেমেছে।
সীতাকুন্ড বিএনপি নেতৃবৃন্দরা জানায়, সীতাকুন্ড উপজেলা বিএনপি’র দূর্গ হিসেবে খ্যাত কারান্তরীণ অধ্যাপক আসলাম চৌধুরীর নেতৃত্বে ঐক্যবদ্ধ। সম্প্রতি চট্টগ্রাম উত্তর জেলা বিএনপি’র আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার সাক্ষরিত সীতাকুন্ড উপজেলা বিএনপি’র আহ্বায়ক কমিটিতে অধ্যাপক আসলাম চৌধুরী সহ অনেক ত্যাগী নেতাদের নাম বাদ দেওয়ায় তৃণমূলের নেতাকর্মীরা চরম ক্ষুব্ধ। এ কমিটির বিরুদ্ধে অনাস্থা জানিয়ে বিএনপি’র নেতাকর্মীদের নিন্দা ও প্রতিবাদ সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আহ্বায়ক কমিটি বাতিল ও যুগ্ন আহ্বায়ক জহুরুল আলমের সদস্য পদ স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে তৃনমুলের নেতাকর্মীদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। উপজেলা ও ইউনিয়ন বিএনপি’র নেতৃবৃন্দের মতামতকে উপেক্ষা করে সীতাকুন্ডে আহ্বায়ক কমিটি ঘোষনা করাকে কেন্দ্র করে নেতাকর্মীরা বিভক্ত হয়ে পড়েছে। দীর্ঘ বছর ধরে রাজপথে আন্দোলন সংগ্রাম করতে গিয়ে মামলা হামলার স্বীকার ত্যাগী নেতাকর্মীরা এ কমিটি বাতিলের দাবিতে সোচ্চার। চট্টগ্রামের জনপ্রিয় নেতা লায়ন আসলাম চৌধুরী এফসিএ দীর্ঘ প্রায় ৭ বছর যাবত কারাগারে আটক থাকায় এ সুযোগকে কাজে লাগিয়ে সুযোগ সন্ধানীরা এসব অপকর্ম করছে বলে উপজেলা বিএনপি’র সাবেক আহ্বায়ক ডাঃ কমল কদর জানিয়েছে। তিনি আরো বলেন, উত্তর জেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে সীতাকুন্ড উপজেলা বিএনপি’র প্রতিনিধি সভায় আহ্বায়ক হিসেবে আমার ও বিভিন্ন ইউনিয়ন বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদক সহ নেতৃবৃন্দের মতামত না নিয়ে পরিকল্পিতভাবে সীতাকুন্ড উপজেলা আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এ কমিটিতে সীতাকুন্ডের গণমানুষের নেতা আসলাম চৌধুরী সহ দলের ত্যাগী নেতাদের নাম না রাখায় নেতা-কর্মীরা চরম ক্ষুব্ধ। পৌরসভা বিএনপি’র সভাপতি ইউসুফ নিজামী বলেন, বিএনপি’র সবোর্চ্চ ত্যাগী নেতা অধ্যাপক আসলাম চৌধুরীকে একজন সন্মানিত সদস্য করে এবং রাজপথে আন্দোলন সংগ্রামে ত্যাগী নেতাদের নাম দিয়ে পৌরসভা বিএনপি’র আহ্বায়ক কমিটিতে আমরা সভাপতি ও সম্পাদক সাক্ষর করে উত্তর জেলায় পাঠিয়েছিলাম। কিন্তু চৌধুরী সহ এসব ত্যাগী নেতাদের নাম কিভাবে কমিটি থেকে বাদ পড়ল বিষয়টি আমার বোধগম্য নয়।
উপজেলা যুবদলের আহবায়ক ফজলুল করিম চৌধুরী বলেন,সীতাকুন্ডে আসলাম চৌধুরীকে মাইনাস করে কেউ আওয়ামীলীগের বি টিম হিসেবে রাজনীতি করতে দেয়া হবেনা,অবিলম্বে ভূয়া সাজানো আহবায়ক কমিটি বাদ দিয়ে ত্যাগী নেতাদের কে দিয়ে কমিটি করার জন্য দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *