সংবাদ শিরোনাম
Home / জাতীয় / সীতাকুণ্ড যুবাইদিয়া মহিলা মাদ্রাসা থেকে জিপিএ ৫ পেয়েছে ৪ জন

সীতাকুণ্ড যুবাইদিয়া মহিলা মাদ্রাসা থেকে জিপিএ ৫ পেয়েছে ৪ জন

সীতাকুণ্ড টাইমস ডেস্ক ঃ
সীতাকুণ্ড উপজেলার অন্যতম দ্বীনি প্রতিষ্ঠান যুবাইদিয়া ইমলামিয়া মহিলা ফাজিল মাদ্রাসা থেকে এবার আলিম পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছে ৪ জন। এ প্লাস প্রাপ্ত ছাত্রীরা হল জান্নাতুল ফেরদাউস সূচনা, রহিমা আখতার, আফিয়া সুলতানা ইভা,আয়েশা আখতার সাদিয়া। তারা সবাই কুরআন হাদীসের জ্ঞান অর্জন করে উচ্চতর ডিগ্রী নিতে চায়। তাদের এই ভালো ফলাফলের জন্য আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমাদের বাবা মা, এবং শিক্ষক-শিক্ষিকাদের আন্তরিক প্রচেষ্টায় আমার আজকের এই অর্জন।
সীতাকুণ্ড পৌরসদরস্থ যুবাইদিয়া মহিলা ফাজিল মাদ্রাসা থেকে এবার আলিম পরীক্ষায় ৩৬জন ছাত্রী পরীক্ষায় অংশগ্রহন করেছিল। তার মধ্যে ৪জন মেয়ে জিপিএ ৫ পেয়েছে। এ গ্রেড পেয়েছে ১২ জন, এ মাইনাস পেয়েছে ৭জন,বি গ্রেড পেয়েছে ৮জন এবং সি গ্রেড পেয়েছে ৪জন। মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা হারুন উর রশিদ জানান আমাদের মাদ্রাসার ফলাফল প্রতিবারের মত এবার ভাল করেছে। শুধু একজন মেয়ে অকৃতকার্য হয়েছে । আর বাকীরা সবাই পাশ করেছে ।
মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি জানান উত্তর চট্টগ্রামের এক মাত্র মহিলা মাদ্রাসা দীর্ঘদিন পর্যন্ত দাখিল আলিম ও ফাজিল পাবলিক পরীক্ষায় জিপিএ ৫ সহ শতভাগ পাশ করে উপজেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করার কৃতিত্ব ধরে রেখেছে । মহিলাদের জন্য যুবাইদিয়া মাদ্রাসা একটি যুগোপযোগি শিক্ষা প্রতিষ্ঠান এখানে শিক্ষক শিক্ষিকা ও পরিচলালনা কমিটির আন্তরিকাতায় শিক্ষার একটি ভাল পরিবেশ সৃষ্টি হয়েছে। সীতাকুণ্ড সহ বিভিন্ন উপজেলা থেকে ছাত্রীরা এমাদ্রাসায় ভর্তি হয়। অভিভাবকদের দাবী প্রতিষ্ঠানে আরও একটি ভবন ও মহিলা হোষ্টেল চালু করলে আরও মেধাবী ছাত্রীরা এ প্রতিষ্ঠানে ভর্তি হয়ে ইসলামী জ্ঞান অর্জন করবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তফা আলম সরকার জানান যুবাইদিয়া মাদ্রাসার ফলাফল প্রতিবারের মত এবারও ভাল ফলাফল করেছে। প্রতিষ্ঠানটি পড়ালেখার পাশাপাশি তাদের সহপাঠ্যক্রমিক কার্যক্রমও অন্য প্রতিষ্ঠানের জন্য অনুকরনীয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *