সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / আজ থেকে শুরু হল ‘আলো’র যাত্রা

আজ থেকে শুরু হল ‘আলো’র যাত্রা

পৌর প্রতিনিধি,সীতাকুণ্ড টাইমস : সীতাকুণ্ড জালাল আহম্মদ অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ে শিক্ষা ও ক্রীড়া উপকরন বিতরনের মাধ্যমে যাত্রা শুরু করেন মানবিক উন্নয়ন সংগঠন আলো।
১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সকাল ১১টায় আলোচনা সভার শুরু হয়।
উল্লেখিত বিদ্যালয়ের প্রতিষ্টাতা ও সভাপতি কাউন্সিলর জুলফিকার আলী মাসুদ ( শামীম) এর সভাপতিত্বে অনুষ্টানে উপস্থিত ছিলেন বিশিষ্ট কথাসাহিত্যিক দেবাশিস ভট্টাচার্য।
সংগঠক মোঃ সাদেক এর সঞ্চালনায় অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ টেলিভিশনের বিশিষ্ট সংগীত পরিচালক ওস্তাদ অরিন্দম চক্রবর্তী, কবি ও সাংবাদিক আতাউল হাকিম আরিফ, সুরাঙ্গন খেলাঘর আসরের সাধারন সম্পাদীকা মুন্নি সেন, পরিবার পরিকল্পনা পরিদর্শক মোঃ হারুন উর রশিদ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চক্রবর্তী, পৌর ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হোসেন বাবুল, কবি ও সংগঠক বাসু দেব নাথ, যুব সংগঠক মিনহাজুল আবেদিন তয়ন প্রমুখ।

আলোচকগণ মহান বিজয় দিবসে ‘আলো’র ব্যতিক্রমধর্মী আয়োজন কে স্বাগত জানিয়ে বলেন আমাদের সমাজে অটিষ্টিক, ডাউন সিন্ড্রোম সহ সব ধরণের প্রতিবন্ধীরা সমাজে অবহেলা ও নানাভাবে প্রতিবন্ধকতার শিকার হচ্ছে। তাঁদের শিক্ষা, চিকিৎসার সুবিধা খুবই অপ্রতুল। তাছাড়াও ব্যয়বহুল বটে। এমতাবস্থায় কাউন্সিলর জুলফিকার শামীম নিজ উদ্যোগে এতবড় একটি প্রতিষ্ঠান চালিয়ে যাচ্ছে তা সত্যিই ব্যাপকতর প্রসংশার দাবী রাখে। এই প্রতিষ্ঠান কে এগিয়ে নিতে সরকার, এনজিও সংস্থাসহ সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসা উচিত। ‘আলো’ আজ যে কাজটি শুরু করেছে ভবিষ্যতে সামাজিক, মানবিক সংগঠনগুলো এভাবেই মহতি কার্যক্রম চালিয়ে যাবে এমনটি প্রত্যাশা সকলের।

অবশেষে প্রতিবন্ধী শিশু, কিশোরদের হাতে শিক্ষা ও ক্রীড়া উপকরন তুলে দিয়ে ‘আলো’র যাত্রাকে শুভেচ্ছা জানান অতিথিবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *