সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / খালে পঁচা ডিম ঃ জরিমানা ৩০হাজার টাকা

খালে পঁচা ডিম ঃ জরিমানা ৩০হাজার টাকা

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ
কেদারখীল খালে পঁচা ডিম ফেলে পরিবেশ দূষিত করার দায়ে একব্যক্তিকে মুচলেখা নিয়ে ৩০হাজার টাকা জরিমানা করেছে সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল আলম।
তিনি জানান বিগত কয়েকদিন আগে বিভিন্ন মাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে জানা যায়, অসং্খ্য পঁচা ডিম সৈয়দপুর ইউনিয়নের কেদারখীল এলাকার একটি খালে ফেলে সিপি নামক একটি প্রতিষ্ঠান পরিবেশ বিনষ্ট করেছে এবং এলাকার সাধারণ মানুষের স্বাভাবিক জীবন যাপন ব্যহত করছে। এর প্রেক্ষিতে বিগত ৪/৭/২২ তারিখ সহকারী কমিশনার (ভূমি) কর্তৃক উক্ত এলাকায় পরিদর্শন করে উক্ত প্রতিষ্ঠানকে নোটিশ ইস্যু করে শুনানীতে উপস্থিত হবার জন্য বলা হয়। এছাড়াও মৌখিকভাবে বিষয়টি সমাধানের জন্য বলা হয়।
আজ ৭/৭/২২ তারিখে সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে শুনানী অনুষ্ঠিত হয়। সার্বিক আলোচনায় জানা যায়, সিপি প্রতিষ্ঠান কর্তৃক দিদারুল আলম নামক একটি তৃতীয় পক্ষ প্রতিষ্ঠানকে তাদের বর্জ্য পরিসম্মতভাবে ব্যবস্থাপনার দায়িত্ব দেওয়া হয়। দিদারুল আলমের প্রতিষ্ঠান কর্তৃক পঁচা ডিমগুলো খালে ফেলে দেওয়া হয়। তবে বর্তমানে তাদের পক্ষ থেকে খালের পঁচা ডিম ও দূর্ঘন্ধ দূরীকরণে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে মর্মে উক্ত প্রতিষ্ঠানটি জানান। পরে দিদারুল আলমের বক্তব্যের সত্যতা যাচাইয়ের জন্য সরেজমিনে উক্ত এলাকা পরিদর্শনের গিয়ে বর্তমানে কোনো ময়লা বা দূর্ঘন্ধ নেই মর্মে দেখা যায়। পরে পঁচা ডিম ফেলে পরিবেশের ক্ষতি করায় দায়ে ঘটনাস্থলে তাৎক্ষণিকভাবে উক্ত দিদারুল আলমকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ভবিষ্যতে এধরনের কর্মকাণ্ড করবেন না মর্মে মূচলেকার শর্তে ৩০০০০/- টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। মানুষের জীবনযাপন সহজ ও স্বাচ্ছন্দ্যপূর্ণ করতে উপজেলা প্রশাসনের এধরনের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *