সংবাদ শিরোনাম
Home / জাতীয় / চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজে ১১২৫ শিক্ষা প্রতিষ্ঠানকে দোয়েল ল্যাপটপ প্রদান

চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজে ১১২৫ শিক্ষা প্রতিষ্ঠানকে দোয়েল ল্যাপটপ প্রদান

laptap-bitaran.timesপ্রেস বিজ্ঞপ্তি,১১জুলাই(সীতাকুন্ড টাইমস ডটকম)-
চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজে প্রশিক্ষনের মাধ্যমে চট্টগ্রামের একহাজার একশত পঁচিশ শিক্ষাপ্রতিষ্ঠানকে দোয়েল ল্যাপটপ প্রদান করেছে। ১১২৫টি স্কুল কলেজ মাদ্রাসা থেকে একজন শিক্ষককে পর্যায়ক্রমে প্রশিক্ষণ দেওয়ার পর এসব ল্যাপটপ বিতরণ করা হয়েছে। ১১জুলাই চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজে ল্যাপটপ বিতরন করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর রুপেশ চন্দ্র চৌধুরী,উপাধ্যক্ষ এহিয়া মাহমুদ ছাদেক,ট্রেনার অধ্যাপক আক্তার হোসেন কুতুবী,ফরহাদ উদ্দিন আহমেদ,খাদিজা বেগম,মোঃমহসিন। এসময় সীতাকুন্ড রাউজান চকরিয়া,কক্সবাজার,হাটহাজারি,মিরসরাই,ফটিকছড়ির স্কুল কলেজ মাদ্রাসার প্রধানও প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষকরা উপস্থিত থেকে ল্যাপটপ গ্রহণ করে।
ল্যাপটপ বিতরনের সময় অধ্যক্ষ বলেন সরকার দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে মাল্টিমিডিয়া ক্লাশ রুমের আওতায় আনার লক্ষে এসব ল্যাপটপ প্রশিক্ষনের ম্যাধমে বিতরণ করছে। এমাসের মধ্যে এসব প্রতিষ্ঠানকে প্রজেক্টরও দেওয়া হবে। এতে করে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো কন্টেন্ট এর ম্যাধমে পাঠদান করতে পারবে। প্রতিটি প্রতিষ্ঠানে কম্পিউটার ল্যাবএর ম্যাধমে শিক্ষার্থীরা আধুনিক পদ্ধতিতে ইন্টারনেটের মাধ্যমে নতুন নতুন তথ্য জানতে পারবে। তিনি আরও জানায় আইসিটি প্রকল্পের পরিচালক আবুল কালাম আযাদ ও উপজেলা মাধ্যমিক শিক্ষাঅফিসারদের আন্তরিক সহযোগিতায় এ প্রশিক্ষণ সফল হয়েছে।
টিটিকলেজের উপাধ্যক্ষ এহিয়া মাহমুদ ছাদেক জানায় এ প্রকল্পের প্রশিক্ষনের জন্য সরকার ৭৬লক্ষ টাকা প্রদান করেন। টাকা গুলো যাথযথ ব্যয় করার পর ২৭০০টাকা ফেরত দেওয়া হয়েছে। এমাসের মধ্যেই প্রশিক্ষিত সকল স্কুল কলেজ মাদ্রাসায় প্রজেক্টর বিতরণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *