সংবাদ শিরোনাম
Home / জাতীয় / চাঁদপুরে ২ সাংবাদিকের জামিন

চাঁদপুরে ২ সাংবাদিকের জামিন

SAM_3865চাঁদপুর কচুয়া থেকে রিতা আক্তার,১৪ জানুয়ারী(সীতাকুণ্ড টাইমস) ঃ
দুঃখজনক হলেও সত্য চাঁদপুর জেলার কচুয়া উপজেলা গোহট উত্তর ইউনিয়নের আইনগিরী গ্রামের জাকির মেম্বারের গৃহে হামলা চালিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্লাস বাধা ছবি ভাংচুরের ঘটনা সংবাদ দৈনিক চাঁদপুর দর্পন ও সময় পত্রিকায় প্রকাশ সূত্রে মামলার অভিযোগে কচুয়া প্রেসক্লাবের সহ-সাধারন সম্পাদক মফিজুল ইসলাম বাবুল ও ক্রীড়া সম্পাদক আবু সাঈদ আইনের প্রতি শ্রদ্ধা জানিয়ে গত ১১ জানুয়ারী ২০১৬ ইং সোমবার চাঁদপুর সিনিয়র জুডিশিয়্যাল ম্যাজিষ্ট্রেট রাজীব কুমার বিশ্বাসের আদালতে হাজির হলে জামিন লাভ করে। অভিযুক্ত দু’সাংবাদিকের পক্ষে মামলা পরিচালনা করেন-এডভোকেট মোঃ সালাহউদ্দিন (ফটিক)।
ঘটনার বিবরনে প্রকাশ, ওই ছবি ভাংচুরের ঘটনাটি গত ১ অক্টোবর ২০১৫ইং তারিখে দৈনিক চাঁদপুর দর্পন পত্রিকার প্রথম পাতায় কচুয়া অফিস কর্তৃক উল্লেখে সংবাদটি প্রকাশ পায়। এ প্রকাশিত সংবাদে জাকির মেম্বারের গৃহে হামলা চালিয়ে ছবি ভাংচুর সহ অন্যান্য ঘটনার কথা উল্লেখ থাকলেও কোন ব্যক্তির নাম উল্লেখ ছাড়া কতিপয় দুষ্কৃতকারীরা এ ঘটনাটি ঘটিয়েছে বলে সংবাদে উল্লেখ রয়েছে।
অপর দিকে সাংবাদিক আবু সাঈদ জানান, দৈনিক চাঁদপুর সময় পত্রিকায় ওই সংবাদটি প্রকাশ পেলেও এ পত্রিকার সাথে তার কোন সম্পৃক্ত নেই।
অথচ মামলার বাদী একই গ্রামের মোঃ ফিরোজ খান বাহার ঘটনাটি আমলে নিয়ে তার এবং মামলার স্বাক্ষীদের মান সম্মান ক্ষুন্ন হয়েছে বলে, সে গত ৬ অক্টোবর ২০১৫ইং তারিখে জাকির মেম্বার ও তার নিকট আত্মীয় আরও তিন জন সহ এ দু’সংবাদ কর্মীকে জড়িয়ে ওই আদালতে একটি মানহানির মামলা দায়ের করে। যাহার নং-সিআর ১৩৫/০১৫ইং। মামলাটি দায়েরের পর আদালত সকল বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করলেও উল্লেখিত সংবাদ কর্মীরা খবর পায়নি। এমতাবস্থায় সকল বিবাদীদের বিরুদ্ধে কচুয়া থানায় গ্রেফতারি পরোয়ানা আসলে এ দু’সংবাদ কর্মী খবর পেয়ে আইনের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আদালতে হাজির হয়ে জামিন লাভ করে।
এ ব্যাপারে সাংবাদিক মফিজুল ইসলাম বাবুল ও সাংবাদিক আবু সাঈদ জানান, অতিসহশায় বিষয়টির বিস্তারিত নিয়ে মাননীয় প্রধানমন্ত্রী’র দৃষ্টির আকর্ষন করার জন্য একটি খোলা চিঠি প্রেরন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *