সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / পারিবারিক কবরে শায়িত হলেন প্যাসিফিক জিন্স গ্রুপের চেয়ারম্যান নাছির উদ্দিন

পারিবারিক কবরে শায়িত হলেন প্যাসিফিক জিন্স গ্রুপের চেয়ারম্যান নাছির উদ্দিন

সীতাকুণ্ড টাইমস ডেস্ক ঃঃ

বাংলাদেশ ইপিজেড ইনভেস্টরস অ্যাসোসিয়েশনের (বেপজিয়া) চেয়ারম্যান, বিজিএমইএর সদস্য, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক, জাপান বাংলাদেশ চেম্বার অব কমার্সের সদস্য প্যাসিফিক জিন্স গ্রুপের চেয়ারম্যান মো. নাছির উদ্দিন এর তিনদফা জায়নাজা শেষে সীতাকুণ্ড উপজেলার সলিমপুরস্থ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

এর আগে সকালে তাঁর প্রতিষ্ঠিত ইপিজেডে প্যাসিফিক জিন্স কার্যালয়ে ১ম, দপুরে জামিউতুল ফালাহ মসজিদ এবং মরহুমের বাড়িতে ৩য় জানাজা অনুষ্ঠিত হয়। গত সোমবার ব্যাংককের সামিতি বিজ হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। নাছির উদ্দিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের অর্থনীতিতে ব্যাপক ভূমিকা রয়েছে বিশিষ্ট ব্যবসায়ী মো. নাছির উদ্দিনের।

জায়নাজায় অংশ নেন ঢাকা সিটি মেয়র আতিকুল ইসলাম, সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য দিদারুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসেনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ হাজারো মানুষ।তাঁর বাবার নাম আলহাজ আবদুল জলিল এবং মা আলহাজ আমিনা খাতুন। চার ভাই বোনের মধ্যে তিনি ছিলেন তৃতীয়।

১৯৫০ সালের ৫ ডিসেম্বর চট্টগ্রামের সীতাকুণ্ড থানার ছলিমপুর ইউনিয়নের দক্ষিণ ছলিমপুর গ্রামে নাছির উদ্দিনের জন্ম। ব্যবসা ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ২০০৬ সালে বিজনেস পারসন অব দ্য ইয়ার, বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে সিআইপি মর্যাদাসহ জাতীয় রপ্তানি পুরস্কার পেয়েছেন ১২ বার। নাছির উদ্দিন পারিবারিক সূত্রে তিনি ব্যবসার সঙ্গে সম্পৃক্ত। প্রথমে নতুন আঙ্গিকের ব্যবসা—স্টিল তৈরি, সিরামিক শিল্প এবং জাহাজ ভাঙা শিল্পের ব্যবসা শুরু করেন। ১৯৮৪ সালে এনজেডএন গার্মেন্টস, এনজেডএন ফ্যাশন ওয়্যার এবং ডায়মন্ড ফ্যাশন ওয়্যার (প্রাইভেট) লিমিটেড নামে তিনটি পোশাক শিল্প প্রতিষ্ঠান স্থাপনের মাধ্যমে গার্মেন্টস শিল্পে পদার্পণ করেন। বর্তমানে তাঁর প্রতিষ্ঠানগুলোতে প্রায় ৩৫ হাজার জনবল রয়েছে। এসব প্রতিষ্ঠান থেকে উৎপাদিত পোশাক বিশ্বের ২৫টি দেশে রপ্তানি হচ্ছে। জায়নাজায় অংশ নেন ঢাকা সিটি মেয়র আতিকুল ইসলাম, সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য দিদারুল আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসেনসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ হাজারো মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *