সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / বীর মুক্তিযোদ্ধা কাসেম ওয়াহিদী পৌরবাসীর সেবা করতে নৌকা নিয়ে মেয়র পদে লড়তে চাই

বীর মুক্তিযোদ্ধা কাসেম ওয়াহিদী পৌরবাসীর সেবা করতে নৌকা নিয়ে মেয়র পদে লড়তে চাই

নিজস্ব প্রতিবেদক,সীতাকুণ্ড টাইমসঃ সীতাকুণ্ড পৌরসদরের সফল ব্যবসায়ী ও কৃষকলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাসেম মোহাম্মদ ওয়াহিদী আওয়ামীলীগ থেকে নৌকার প্রতীক নিয়ে সীতাকুণ্ড পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচন করতে চাই।
সোশ্যাল মিডিয়ায় সাংবাদিকদের সাথে এক আলোচনায় তিনি জানান জীবনের বেশীর ভাগ সময় মানুষের কল্যানে কাজ করেছি। বাকী সময়টুকু পৌরবাসীর উন্নয়নে কাজে লাগানোর
ইচ্ছা করেছি। তিনি আরও জানান আমেরিকার স্থায়ী বাসিন্দা হয়েও প্রিয় সীতাকুণ্ডে অবস্থান করে সুখে-দুঃখে সবার সাথে থাকতে চাই। আসন্ন পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ থেকে আমাকে যদি মেয়র মনোনয়ন দেই তাহলে আমি পরিকল্পিত ভাবে সীতাকুণ্ড পৌরসভাকে সাজাব।
মুক্তিযোদ্ধা আবুল কাসেম ওয়াহিদী ৭১ সালে মুক্তিযুদ্ধে অংশগ্রহন করে দেশ স্বাধীন করার জন্য যুদ্ধ করেছেন। তিনি শিক্ষকতা,ব্যবসায়ীসহ সমাজসেবায় নিজেকে আত্মসমর্পন করে যাচ্ছে।
১৯৫১ সালের ৩ ফেব্রুয়ারী সীতাকুণ্ড পন্থিছিলা এয়াকুব নগর (হাজী পাড়া) গ্রামে সম্ভ্রান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মরহুম হাজী ওয়াহিদুন্নবী আর মাতা মরহুমা রহিম জান বিবি।
গ্রাম তার শৈশব কাটে। কেদারখীল প্রাথমিক বিদ্যালয়ে তার প্রাথমিক শিক্ষা জীবন শুরু হয়। পরবর্তীতে তিনি সীতাকুন্ড কামিল মাদ্রাসা,আহম্মদিয়া সুন্নিয়া মাদ্রাসায় কিছু সময় পড়া লেখা করার পর তিনি সীতাকুণ্ড হাইস্কুল থেকে এস এস সি পাশ করে ১৯৭২ সালে। পরবর্তীতে তিনি চট্টগ্রাম সিটি কলেজ থেকে এইচ এসসি পাশ করেন।

তিনি স্কুলে পড়া লেখা অবস্থায় ১৯৭১ সালে মহান মুক্তিযোদ্ধে অংশগ্রহণ করেন। ভারত থেকে ট্রেনিং নেওয়ার পর সীতাকুণ্ডের বিভিন্ন স্থানে তিনি দেশ স্বাাধীন করার জন্য যুদ্ধ করে গেছেন।
দেশ স্বাধীন হওয়ার পর তিনি আবারও শিক্ষা জীবন শুরু করেন।

তিনি নিজ গ্রামে পন্থিছিলা প্রাথমিক বিদ্যালয়ে প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। ১৯৭৮ সালের দিকে তিনি প্রবাস জীবন পাড়ি দেই।
১৯৮০ সালের একই গ্রামের মরহুম রুহুল আমিন কন্ট্রাক্টরের ১মা কন্যা হাছিনা আক্তার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। পারিবারিক জীবনে তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। তিনি তার মেঝ ভাই ইজ্ঞিনিয়ার আবুল খায়ের মোঃ ওয়াহিদীর মাধ্যমে আমেরিকার সিটিজেন শিপ গ্রহণ করে স্বপরিবারে । কয়েক বছর আমেরিকায় বসবাস করার পর তিনি বর্তমানে দেশে অবস্থান কছে। তার ছেলে রাইসুল ওয়াহিদী কায়সার বিয়ে করে আমেরিকায় রয়েছে। তার মেয়ে রাইসা ওয়াহিদী এষা চট্টগ্রাম মেডিকেল কলেজে ডাক্তারি পড়ছে।

বিয়ের পর তিনি চট্টগ্রামে প্রথমে ব্যবসা শুরু করে পরবর্তীতে তিনি সীতাকুন্ড পৌরসদরে ব্যবসা শুরু করেন। সীতাকুণ্ড বাজারে ব্যবসায়ী হিসেবে তিনি পরিচিত লাভ করেন খুব অল্প সময়ে । পরবর্তীতে তিনি সীতাকুণ্ড পৌর ব্যবসায়ী দোকান মালিক সমিতির সভাপতি নির্বাচিত হন পরপর তিনবার।
ছাত্র জীবনে থেকেই তিনি সমাজ উন্নয়নে বিভিন্ন দায়িত্ব পালন করেছে। সমাজের আসহায় মানুষের পাশে থেকে তিনি বিভিন্ন ভাবে সহায়তা করে আসছে। সাথে সাথে তিনি বিভিন্ন স্কুল কলেজ মাদ্রাসার উন্নয়নে ব্যাপক ভূমিকা রেখেছে। বর্তমানে তিনি সীতাকুণ্ড কলেজ রোডস্থ ওয়াহিদী কমপ্লেক্সের স্বত্ত্বাধীকারী, জেনারেল হাসপাতালের চেয়ারম্যান , পন্থিছিলা চিলড্রেন্স গার্ডেন কিন্ডারগার্টেন এর প্রতিষ্ঠাতা পরিচালক। সীতাকুণ্ড কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর তিনি প্রধান উপদেষ্টা,সীতাকুণ্ড অনলাইন জার্নালিষ্ট এসোসিয়েশন এর উপদেষ্টা পরিষদের সদস্যসহ বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সাথে কাজ করে আসছেন। তিনি সীতাকুণ্ড দূর্ণীতি দমন কমিশন, সুজন এর দায়িত্ব পালন করে আসছেন।
ছাত্র জীবনে তিনি বাংলাদেশ ছাত্র ইউনিয়ন করলেও পরবর্তীতে তিনি বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত ছিলেন। তিনি উপজেলা আওয়ামীলীগের সদস্য ছিলেন। বর্তমানে উপজেলা কৃষকলীগের যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *