সংবাদ শিরোনাম
Home / ইউনিয়ন সংবাদ / মছজিদ্দা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আব্দুল্লাহিল মামুন স্যারের স্মরন সভা অনুষ্ঠিত

মছজিদ্দা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আব্দুল্লাহিল মামুন স্যারের স্মরন সভা অনুষ্ঠিত

কুমিরা প্রতিনিধি,১৩ মে (সীতাকুন্ড টাইমস ডটকম) –

Sitakund-Abullahil-mamun--tসীতাকুন্ড ছোট কুমিরা মছজিদ্দা আবাসিক উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম আব্দুল্লাহিল  মামুন স্যারের স্মরনে এক শোকসভা উক্ত বিদ্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত হয়। ১৩ এপ্রিল সকাল ১১টায় বিদ্যালয় মাঠে প্রধান শিক্ষক আব্দুল হাকিম এর সভাপতিত্বে শোকসভায় বক্তব্য রাখেন মছজিদ্দা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি বাবু কিশোর কান্তি ভৌমিক,মরহুম আব্দুল্লাহিল মামুন স্যারের সুযোগ্য সন্তান বিশিষ্ট শিক্ষানুরাগী এ.এম. এম মুরাদ, বিদ্যালয় পরিচালনা কমিটির শিক্ষানুরাগী সদস্য মোঃ কামাল উদ্দিন সওদাগর, অভিভাবক সদস্য আবু তাহের মেম্বার, শিক্ষকদের পক্ষে বক্তব্য রাখেন, শিক্ষক মফিজ উদ্দিন নিজামী, মাঈন উদ্দিন, আলতাফ হোসেন, ধনপতি আইচ, ছাত্রদের পক্ষে বক্তব্য রাখেন, তৌহিদুল ইসাম। কোরআন তেলওয়াত করেন, আব্দুর রহিম ইমন।
বক্তারা বলেন, আব্দুল্লাহিল মামুন সীতাকু-ে জন্ম হওয়ায় কুমিরাবাসী আজ আলোকিত ধন্য। একটি মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহন করেও তাঁর চিন্তা ভাবনা ছিল অনেক উর্ধে। এলাকাকে শিক্ষায় আলোকিত করার চিন্তা ছিল তার তরুন বয়সেই, করেছনও তিনি। ১৯৫৭সালে মছজিদ্দা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষকের দায়িত্ব পালনের পর মছজিদ্দা প্রাইমারী স্কুল, লতিফা সিদ্দিকী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ ছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা ও উন্নয়নে নিরবে কাজ করে গেছেন। সীতাকু- বাসী আজ তাঁর কাছে কৃতজ্ঞ। আলোচনা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। উল্লেখ্য যে তিনি মছজিদ্দা হাইস্কুল প্রকাশ জেল স্কুলের প্রতিষ্ঠা লগ্ন থেকে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করার পরও স্কুল থেকে যাওয়ার পর তাকে বিদায় সংবর্ধনা দিতে পারেনি স্কুল কমিটি। এটা নিয়ে ছাত্র অভিভাবকদের মাজে চরম ক্ষোভের সৃষ্টি হয়। মৃত্যুর পর তাঁর শোকসভা করা নিয়ে অনেকেই প্রশ্ন তোলা। যার কারনে অনেক প্রাক্তন ছাত্র অনুষ্ঠানে যোগ দেয়নি বলে প্রতিবেদককে জানিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *