সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / মিরসরাইয়ের সোনাপাহাড় এলাকায় জঙ্গি আস্তানা থেকে ২ লাশ, অস্ত্র ও বোমা উদ্ধার

মিরসরাইয়ের সোনাপাহাড় এলাকায় জঙ্গি আস্তানা থেকে ২ লাশ, অস্ত্র ও বোমা উদ্ধার

নিজস্ব প্রতিনিধি
মিরসরাইয়ে ‘জঙ্গি আস্তানা’য় অভিযান শেষে দুটি মৃতদেহ, একটি একে ২২ রাইফেল, তিনটি পিস্তল ও পাঁচটি অবিস্ফোরিত গ্রেনেড উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৭)। আজ শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এ তথ্য জানান। নিহতদের পরিচয় এখনো জানা যায়নি।
তিনি বলেন, অভিযানের পর ওই আস্তানা থেকে একটি একে টোয়েন্টি টু, তিনটি পিস্তল, পাঁচটি গ্রেনেড জব্দ করা হয়েছে। সেখানে পাওয়া গেছে দু’টি ছিন্ন-ভিন্ন মরদেহ।‘একে টোয়েন্টি টু’ অস্ত্রটি ঢাকার গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় নৃশংস হামলার সময় জঙ্গিরা ব্যবহার করেছিল জানিয়ে তিনি বলেন,জঙ্গিদের চট্টগ্রাম আদালতে বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল। নিহত দু’জনই পুরুষ। তারা জঙ্গি গোষ্ঠী জেএমবির একটি গ্রুপের সদস্য।

চৌধুরী ম্যানশন নামে বাড়িটির মালিক মাজহারুল ইসলাম চৌধুরী। এ ঘটনায় বাড়ির মালিক, কেয়ারটেকারসহ কয়েকজনকে র‍্যাব নিজেদের হেফাজতে নিয়েছে। সন্দেহভাজন জঙ্গিরা এ বাড়িতে গত ২৯ সেপ্টেম্বর থেকে অবস্থান করছিল বলেও জানানো হয় র‌্যাবের পক্ষ থেকে।

র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান বলেন, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ৩০ মিনিট থেকে ‘চৌধুরী ম্যানশন’ নামের সেমি পাকা ওই বাড়ি ঘিরে রাখা হয়েছিল। এরপর র‌্যাবকে লক্ষ্য করে বাড়ির ভেতর থেকে গুলি ছুঁড়লে র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে। প্রায় তিন ঘণ্টা ধরে উভয়ের মধ্যে দফায় দফায় গোলাগুলির ঘটনা ঘটে। ভোর পৌনে ৪টা নাগাদ র‌্যাবের তরফ থেকে ভেতরে থাকা জঙ্গি সদস্যদের আত্মসমর্পন করতে বলা হয়। এসময় ঘরে থাকা জঙ্গি সদস্যরা দুটি শক্তিশালী বোমা ফাটায়। এর পর আর ঘরের ভেতর কারো কোনো সাড়া শব্দ মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *