সংবাদ শিরোনাম
Home / উপজেলা সংবাদ / || রায় প্রত্যাখান|| সীতাকুন্ডে জামায়াতের হরতালে রেল নাইন অবরোধ, গাড়ি ভাংচুর,পুলিশের গুলি,মহিলাসহ আহত ৫

|| রায় প্রত্যাখান|| সীতাকুন্ডে জামায়াতের হরতালে রেল নাইন অবরোধ, গাড়ি ভাংচুর,পুলিশের গুলি,মহিলাসহ আহত ৫

নিজস্ব প্রতিবেদক,১৫জুলাই(সীতাকুন্ড টাইমস ডটকম)-Sitakund Hartal Agon Photo-Kh
জামায়াতের সাবেক আমীর অধ্যাপক গোলাম আযমের মানবতাবিরোধী অপরাধের অভিযোগের রায় প্রদানের দিন সারাদেশের মত সীতাকুন্ডেও হরতাল পালিত হচ্ছে। হরাতালে পুলিশের সাথে জামায়াতের নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়াসহ ত্রিমুখী সংঘর্ষ হয়েছে। পুলিশের হামলায় মহিলা সহ ৫জন আহত হয়েছে। স্থানীয় সূত্রে জানাযায় পিকেটাররা সীতাকুন্ডে ২টি কভার্ডভ্যান,১টি ট্রাক ও ২টি সিএনজি টেক্সিতে আগুন দেয় এবং এসময় বেশ কয়েকটি গাড়ি ভাংচুর করে।সকাল থেকেই রাস্তায় কোন যাত্রীবাহি বাস চলেনি। যাত্রীরা ভেঙ্গে ভেঙ্গে সিএনজি অটোরিক্সা করে যাতায়াত করছে। এদিকে অধ্যাপক গোলাম আযমের ৯০ বছর কারাদন্ডের রায় প্রত্যাখান করে সীতাকুন্ড ফৌজদারহাটে জামায়াতের মিছিল হয়েছে।
সকাল থেকেই সীতাকুন্ডে জামায়াত শিবিরের নেতা কর্মীরা রাস্তায় পিকেটিং করেছে। সকালে পৌরসদরে প্রায় শতাধিক জামায়াত কর্মী রেল লাইন অবরোধ করে। এসময় পুলিশ ফাঁকা গুলি বর্ষণ করে । এদিকে সীতাকুন্ড পৌরজামায়াতের আমীর অভিযোগ করেছে জামায়াতের শান্তিপূর্ণ হরতালে পুলিশ হামলা চালিয়েছে। সীতাকুন্ড থানার এসআই ফারুক ভুঁইয়া ও তাপস এর নেতৃত্বে একদল পুলিশ আমিরাবাদ দিঘীর পার এলাকায় বাড়িতে বাড়িতে হামলা চালায় এসময় লায়লা বেগম নামে এক মহিলাসহ ৫জন আহত হয়েছে। জামায়াত সূত্রে জানাযায় সকাল থেকে পন্থিছিলা বটতল,আমিরাবাদ,উপজেলা সদর,ফকিরহাট,সিরাজ ভুইঁয়া রাস্তার মাথা, বাড়বকুন্ড, বাঁশবাড়িয়া, সোলতানা, গুলআহমদ, নিমতলা,কুমিরা বারাউলিয়া, ভাটিয়ারী,ফৌজদারহাট এলাকায় জামায়াত নেতাকর্মীরা পিকেটিং করে রাস্তা অবরোধ করে রাখে। পুলিশ বিভিন্ন স্থানে গিয়ে পিকাটারদের ধাওয়া করে। পুলিশ এসময় বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছুড়েছে। সীতাকুন্ড বটতল এলাকায় পুলিশ ও যুবলীগের সাথে জামায়াত কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে।
এদিকে সীতাক্ন্ডু উপজেলা আমীর মাওলানা শফিকুল মাওলা গোলাম আযমের রায় প্রত্যাখান কওে বলেন সরকার জামায়াতের শীর্ষনেতাদের বিরুদ্ধে যুদ্ধাপরাধের কোন অভিযোগ প্রমান করতে না পারলেও বিচারবিভাগকে একতরফাভাবে প্রভাব কাটিয়ে একের পর এক ফাঁসিসহ যে বিভিন্ন মেয়াদে রায় দিচ্ছে। প্রতিটি রায়ের বিরুদ্ধে দেশের জনগন শান্তিপূর্ণ হরতাল পালনে প্রমানিত হয় জনগন এই রায় মেনে নেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *