সংবাদ শিরোনাম
Home / প্রথম পাতা / শিশুদের শিক্ষক হচ্ছেন মা -সীতাকুণ্ডে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন

শিশুদের শিক্ষক হচ্ছেন মা -সীতাকুণ্ডে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন

সীতাকুণ্ড টাইমস ডেস্কঃ

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেছেন, শিক্ষা ছাড়া কোন জাতি উন্নত হতে পারেনা, প্রাথমিক শিক্ষাটা হচ্ছে মূল শিক্ষার মাপকাটি, কোমলমতি শিক্ষার্থীদের আসল শিক্ষক হচ্ছেন মা। মা’ই পারেন তার শিশুকে স্বর্ন শিখরে পৌঁছাতে ।

তিনি আজ বৃহস্পতিবার (২২ আগষ্ট) দুপুরে সীতাকুণ্ড উপজেলা হল রুমে মানসন্মত প্রাথমিক শিক্ষার প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে করার উদ্দেশ্যে অভিভাবক সমাবেশ কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ ও স্কুল পোশাক বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠানকে বাদ্যযন্ত্র প্রদান মেধাবী শিক্ষার্থীদের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনার সন্তান কি করছে কোথায় যাচ্ছে তা দেখার দায়িত্ব আপনাদের, শিক্ষকদের উপর ভরসা করে বসে থাকলে চলবেনা, আপনাদের ছেলেমেয়েদের ভবিষ্যৎ আপনাদের হাতে।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, ক্লাসে শিক্ষার্থীদের মানসন্মতভাবে শিক্ষা দিতে হবে, আপনাদের সুশিক্ষায় শিক্ষিত হয়ে আজকের শিশুরা হবে আগামী দিনের রাষ্ট্র পরিচালনাকারী। সবাই সুশিক্ষায় শিক্ষিত হয়ে সোনার বাংলাদেশ গড়ে তুলবে ।

সীতাকুণ্ড উপজেলা প্রশাসনের আয়োজনে উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মিল্টন রায় এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এস.এম আল মামুন,ভাইস চেয়ারম্যান আলাউদ্দিন সাবেরী,জেলা পরিষদ সদস্য আলহাজ্ব আ.ম.ম দিলসাদ,চেয়ারম্যান সমিতির সভাপতি তাজুল ইসলাম নিজামী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সৈয়দ মাহবুবুল হক, সীতাকুণ্ড প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৌমিত্ চক্রবর্তী।

উপজেলা সমাজ সেবা অফিসার লুৎফুর নেছা বেগমের সঞ্চলনায় ইউনিয়র পরিষদের চেয়ারম্যানদের মধ্যে উপস্থিত ছিলেন জাহেদ হোসেন নিজামী বাবু,আলহাজ্ব মোরশেদ হোসেন চৌধুরী, আলহাজ্ব নাজীম উদ্দিন। এছাড়াও উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষিকা, ছাত্র ছাত্রী এবং অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি বিভিন্ন স্কুলের শিক্ষির্থীদের মাঝে শিক্ষার উপকরণ এবং শিক্ষিকদের মাঝে বাদ্যযন্ত্রী বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *