সংবাদ শিরোনাম
Home / ইউনিয়ন সংবাদ / শীতলপুরে জলদস্যুদের কবল থেকে রেহাই পাওয়ার জন্য প্রশাসনের কাছে আবেদন

শীতলপুরে জলদস্যুদের কবল থেকে রেহাই পাওয়ার জন্য প্রশাসনের কাছে আবেদন

নিউজ ডেস্ক,৬আগষ্ট(সীতাকুন্ড টাইমস ডটকম)-
সীতাকুন্ডের শীতলপুর এলাকায় জেলে সম্প্রদায় স্থানীয় জলদস্যুদের হাত থেকে রক্ষার জন্য প্রশাসন ও জন প্রতিনিধিদের কাছে লিখিত আবেদন জানিয়েছেন।
সীতাকুন্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহম্মদ শাহীন ইমরান এর বরাবরে জেলেদের পক্ষে সুবল জলদাশ স্বাক্ষরিত আবেদনে জানা যায়, সীতাকুন্ডে শীতলপুর এলাকার জলদস্যু ইসলামের ছেলে আলাউদ্দিন, এজাহারের ছেলে খলিল, মোঃ ছোকমল (নেজাম)সহ অজ্ঞাত আরো ১০/১৫ জন ঐক্যবদ্ধ হয়ে শীতলপুর উপকূলীয় সন্দ্বীপ চ্যানেলে নদীতে জেলেরা জাল ফেললে উল্লেখিত ব্যক্তিরা জোরপূর্বক মাছ-জাল লুট করে নিয়ে যায়। জাল না ফেলার জন্য হুমকী দেয় আসছে। এরা অস্ত্র-শস্ত্র নিয়ে জেলেদের আক্রমন করার জন্য নদীতে মহরা দিয়ে আসছে। চলছে ইলিশের মৌসুম। জেলেদের বছরের এই মৌসুমেই বছরের জীবিকা সংগ্রহ করতে হয়। এই সুযোগে এই চক্রটি জেলেদের বড় সমস্যা সৃষ্টি করে আসছে। এদের কবল থেকে রেহাই পেতে জেলেরা গণ স্বাক্ষর দিয়ে স্থানীয় প্রশাসন ইউএনও, থানা, ইউপি চেয়ারম্যান, জেলা প্রশাসক, স্থানীয় এমপি মহোদয় ও সীতাকুন্ড প্রেসক্লাবে লিখিত আবেদন করেছেন।
উল্লেখ্য, সীতাকু-ের সলিমপুর, ভাটিয়ারী, সোনাইছড়ি, কুমিরা, বাঁশবাড়ীয়া, বাড়বকুন্ড, মুরাদপুর, সৈয়দপুর ইউনিয়নে কয়েক হাজার জেলে সম্প্রদায় রয়েছে। যা সন্দ্বীপ চ্যানেলে মাছ ধরে জীবিকা নির্বাহ করে আসছে। কিন্তু এই পেশায় বর্তমানে মুসলমানদের সংখ্যা চারগুন বেশি। তাছাড়া কিছু ব্যক্তি সাগরে মাছ ধরার নামে নিরীহ জেলেদের জাল ও মাছ লুট করে নেয়াই পেশা হিসাবে নিয়েছে। এদের অত্যাচারে প্রকৃত জেলেরা অসহায় হয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *